রবিবার, ১৪ Jul ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

অরক্ষিত যৌনজীবন থেকে সাবধান

অরক্ষিত যৌনজীবন থেকে সাবধান

স্বদেশ ডেস্খ: মানবজীবনের অতিস্বাভাবিক এক শারীরবৃত্তীয় কর্ম যৌনজীবন। তবে যৌনতা নিয়ে অকারণে ভীতি, অজ্ঞতা বা সংকোচ এখনো আমাদের মধ্যে প্রবল। কারণ এ নিয়ে আলোচনা এখনো গোপনীয় বিষয়। স্কুলেও পাঠ নেই। পরিবারে সবার সামনে মুখ খোলা মানা। তাই নিজের অজ্ঞানতা ঢাকতে প্রায়ই ভুল করে বসি আমরা। বিপদে পড়লে ছুটে যাই হাতুড়ে চিকিৎসকের কাছে। ফলে যৌনরোগ থেকে আক্রান্ত হয়ে পড়ছি ক্যানসার, অন্ধত্ব, সন্তানের জন্মগত ত্রুটির মতো মারাত্মক রোগে।

সম্প্রতি কয়েকটি গবেষণা বলছে, বিশ্বজুড়ে এসব রোগে আক্রান্ত রোগীর প্রায় এক কোটির বয়স ১৫ থেকে ২৫ বছর। যৌনরোগের একটি হলো ঐচঠ, যা যৌন সম্পর্কের মাধ্যমে ছড়ায়। এ ভাইরাস কয়েক ধরনের ক্যানসারের জন্য দায়ী। অরক্ষিত যৌন সম্পর্ক থেকে আসা এ ভাইরাস উপসর্গ ছাড়াই বছরের পর বছর থাকতে পারে মানবদেহে। কেবল তরলের মাধ্যমে ছড়ায় এ ধরনের যৌনরোগ। যেমন-গনোরিয়া, ক্ল্যামাইডিয়া বা এইচআইভি। তবে রোগগুলো থেকে রক্ষা পেতে কনডম ব্যবহার উপকারী। কিন্তু ত্বকের সংস্পর্শে ছড়ায় যেসব যৌনরোগ (সিফিলিস, হার্পিস ও এইচপিভি) আটকাতে পারে না কনডম।

মনে রাখতে হবে, শুধু শারীরিক সম্পর্কের মাধ্যমে যৌনরোগ ছড়ায় না। হার্পিস বা জেনিটাল, ওয়াট ত্বকের সংস্পর্শের মাধ্যমে ছড়ায়। ওরাল সেক্স থেকেও ছড়ায় একাধিক যৌনরোগ। মুখের ক্যানসার এর মধ্যে অন্যতম। বেশিরভাগ যৌনরোগ উপযুক্ত চিকিৎসায় সম্পূর্ণ সেরে যায়। কিন্তু অবহেলা করলে বিপদ। রোগের উপসর্গ অনুভব করলে চিকিৎসা নিন। হোমিওপ্যাথি চিকিৎসা এ ক্ষেত্রে কার্যকর। এ ধরনের যে কোনো রোগ হোমিও ওষুধে নিরাময় সম্ভব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877