শনিবার, ১৩ Jul ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

বাংলাদেশ-ভারতের গোলাপি বলের টেস্টে অভিনব পদ্ধতিতে জুয়া

বাংলাদেশ-ভারতের গোলাপি বলের টেস্টে অভিনব পদ্ধতিতে জুয়া

স্পোর্টস ডেস্ক:

মাত্র ২৭ সেকেন্ড! এই সামান্য সময়ের মধ্যেই জুয়া খেলে বড় অঙ্কের অর্থ হাতিয়ে নিচ্ছিলেন কয়েকজন যুবক। অবশেষে ধরাও পড়ে গেলেন তারা। জানালেন চাঞ্চল্যকর তথ্য।

ঘটনা ইডেনে বাংলাদেশ ও ভারতের মধ্যকার গোলাপি বলের টেস্টের। গ্যালারিতে বসেই ‘টেলিকাস্ট ল্যাগ’ এর মাধ্যমে ক্রিকেট বেটিং করার চেষ্টা করছিলেন ওই যুবকরা। কোনো বল বা রান হতে না হতেই মোবাইলে হাত ও মাঝেমাঝেই ফিসফিস করে ফোনে কথা বলতে দেখে সন্দেহ হয় কয়েকজন দর্শকের। তাদের একজনের কাছ থেকেই খবর পান গোয়েন্দারা। তারপর শনিবার খেলা চলাকালীনই তারা হাতেনাতে ধরে ফেলেন ওই তিন যুবককে। তাদের জিজ্ঞাসাবাদ করে হোটেল থেকে ধরা পড়ে আরো দু’জন। আটক পাঁচজনই মধ্যপ্রদেশ ও রাজস্থানের বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, ‘টেলিকাস্ট ল্যাগ’ বা এই ধরনের বেটিংয়ের পদ্ধতি নতুন। খেলা চলা থেকে টিভিতে লাইভ টেলিকাস্টের মধ্যে ২৭ সেকেন্ডের ব্যবধান থাকে। জুয়াড়িরা সেই সময়টিকেই কাজে লাগায়। ভারত ও বাংলাদেশের টেস্ট চলাকালীন তারা একটি বেটিং ওয়েবসাইটে লগ ইন করে। চোখের সামনে খেলা দেখে বোলিং বা রানের ফল সাথে সাথেই জানিয়ে দেয় ওয়েবসাইটে।

২৭ সেকেন্ড পর টিভির টেলিকাস্টে সেই ফল মিলে যেত। তখন তাদের অনলাইন ওয়ালেটে জমা পড়ত টাকা। তিনজন ইডেন ও দু’জন হোটেলে বসে চালাচ্ছিল এই চক্র। রাজস্থান ও মধ্যপ্রদেশ থেকে আসার বিমান ভাড়া ও ভাল হোটেলে থাকার খরচ বাদ দিয়েও এই পদ্ধতিতে চালানো ক্রিকেট জুয়ায় প্রচুর টাকা রোজগার করত তারা। আটককৃতদের জেরা করে এই বিষয়ে আরো তথ্য জানার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

কলকাতা থেকে আগেও অনেক জুয়াড়ি গ্রেফতার হয়েছে। এ বছর আইপিএল এবং বিশ্বকাপের সময়ও একাধিক জায়গা বেটিং চক্রের সন্ধান পেয়েছিল কলকাতা পুলিশ। গ্রেফতারও হয়েছিল বেশ কয়েকজনকে। এবার টেস্ট ম্যাচ নিয়েও জমে উঠেছিল কলকাতার বেটিংয়ের বাজার। শনিবার সেই খবর পেয়ে বৃন্দাবন বসাক স্ট্রিটের একটি বাড়িতে হানা দেয় জোড়াবাগান থানার পুলিশ। সেখান থেকে চারজনকে আটক করা হয়।

সূত্র : সংবাদ প্রতিদিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877