বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন

ইনিংস ব্যবধানে হারল ইংল্যান্ডও

ইনিংস ব্যবধানে হারল ইংল্যান্ডও

স্পোর্টস ডেস্ক:

রোববার ইডেনে ভারতের কাছে বাংলাদেশ হেরেছে ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার কাছে পাকিস্তান হেরেছে ইনিংস ও ৫ রানের ব্যবধানে। আর সোমবার শেষ হয়েছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট। এখানেও ইনিংস ব্যধানে হেরছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। মাউন্ট মাউঙ্গানুইয়ে স্বাগতিকরা তাদের হারিয়েছে ইনিংস ৬৫ রানের ব্যবধানে।

চতুর্থ দিন শেষেই ইংলিশদের ইনিংস পরাজয়ের শঙ্কা চোখ রাঙাচ্ছিল। পঞ্চমদিন শেষ সেশনে বাস্তবে রূপ নিল। ইংল্যান্ড লড়াই করেছি; কিন্তু শেষ রক্ষা হয়নি। ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৩৫৩ রানের জবাবে স্বাগতিকরা ইনিংস ঘোষণা করেছে ৬১৫ রানে। এরপর ২৬২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ইংল্যান্ড। চতুর্থ দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ দাড়ায় ৩ উইকেটে ৫৩ রান। ম্যাচ বাঁচানোর জন্য পঞ্চম দিন পুরোটা ব্যাটিং করতে হতো তাদের। সেই সম্ভাবনাও জাগিয়েছিল দলটি। সকালের সেশনে মাত্র একটি উইকেট হারায় দলটি।

কিন্তু লাঞ্চের পরই ধস নামে বিশ্বচ্যাম্পিয়নদের ব্যাটিংয়ে। কেন উইলিয়ামসনের বোলাররা একের পর এক উইকেট তুলে নিতে থাকেন। চা বিরতির আগ পর্যন্ত ৪টি উইকেট হারায় জো রুটের দল। দিনের শেষ সেশেনেও দুই উইকেট হাতে নিয়ে এক ঘন্টা লড়াই করেছিরেন স্যাম কারান(২৯৮) ও জোফরা আর্চার(৩০)। কিন্তু শেষ রক্ষা হয়নি।

নিউজিল্যান্ডের হয়ে ৫ উইকেট নিয়েছেন পেসর নেইল ওয়াগনার। ৩টি নিয়েছেন সেঞ্চুরিয়ান মিচেল স্যান্টনার।

নিউজিল্যান্ডের হয়ে ডাবল সেঞ্চুরি করা বিজে ওয়াল্টিং ম্যাচ সেরা হয়েছেন। ৪৭৩ বলে তার ২০৫ রানে ইনিংসটির পাশাপাশি সেঞ্চুরি পেয়েছেন মিচেল স্যান্টনার। তিনি করেছেন ১২৬ রান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877