বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

মালয়েশিয়া বলে সোনাদিয়ায় রোহিঙ্গাদের নামিয়ে দিল দালালরা!

মালয়েশিয়া বলে সোনাদিয়ায় রোহিঙ্গাদের নামিয়ে দিল দালালরা!

স্বদেশ ডেস্ক:

দালালদের সহায়তায় মালয়েশিয়ায় যাওয়ার জন্য রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে আসেন শিশুসহ ৪১ জন রোহিঙ্গা। ট্রলারে করে তিন দিন তিন রাত সাগরে ভাসার পর রবিবার ভোরে সোনাদিয়া দ্বীপকে মালয়েশিয়া বলে রোহিঙ্গাদের নামিয়ে দ্রুত ট্রলার নিয়ে চলে যায় দালালরা।

মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র বলেন, স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সোনাদিয়া দ্বীপের মগচর এলাকা থেকে দুই শিশুসহ ২৫ রোহিঙ্গাকে উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। আরও ১৬ জন রোহিঙ্গা পালিয়ে গেছে বলে জানান তিনি।

উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মধ্যে দুজন শিশু, ১১ জন পুরুষ ও ১২ জন নারী রয়েছে জানিয়ে ওসি বলেন, এ ঘটনার পেছনে কারা জড়িত, তার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উদ্ধার হওয়া রোহিঙ্গা নারী মোহেছেনা ও সনজিতা আক্তার জানান, টেকনাফ থেকে দাললরা তাদেরকে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে ট্রলারে উঠিয়েছিল।

রোহিঙ্গা যুবক আইয়াজ মিয়া জানান, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবির থেকে পালিয়ে স্থানীয় দালাল চক্রের সহায়তায় ৪১ জন রোহিঙ্গা সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য পাড়ি দেয়। তিন দিন-তিন রাত সাগরে থাকার পর আজ ভোর ৫টার দিকে সোনাদিয়ায় নামিয়ে দিয়ে দালালরা জানায়, এই হচ্ছে মালয়েশিয়া। এরপর দালালরা দ্রুত ট্রলার নিয়ে চলে যায়।

স্থানীয় বাসিন্দা একরাম মিয়া জানান, ভোরে একটি ফিশিং বোটে করে ৪১ রোহিঙ্গা সোনাদিয়া দ্বীপে আসে। ট্রলারের যাত্রীদের নামিয়ে দিয়ে পাচারকারীরা ওই বোট নিয়ে পালিয়ে যায়। সকাল হলে স্থানীয় বাসিন্দারা রোহিঙ্গাদের দেখে পুলিশকে খবর দেন। সূত্র : ইউএনবি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877