শনিবার, ১৩ Jul ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

বগুড়ায় জেএমবির বিভাগীয় প্রধানসহ প্রেফতার ৪

বগুড়ায় জেএমবির বিভাগীয় প্রধানসহ প্রেফতার ৪

স্বদেশ ডেস্ক:

বগুড়ায় অস্ত্র ও বিস্ফোরকসহ নিষিদ্ধ ঘোষিত জেএমবির রাজশাহী ও রংপুর বিভাগের দাওয়াতী প্রধান (এহসার) ও তার তিন সহযোগীকে গ্রেফতার করেছে বলে দাবী করেছে বগুড়া জেলা পুলিশ।

তারা হলেন, রাজশাহী ও রংপুর বিভাগের দাওয়াতী প্রধান (এহসার) রংপুর জেলার কাউনিয়া থানার বেটুবাড়ী গ্রামের মোঃ আতাউর রহমান ওরফে হারুন ওরফে আরাফাত (৩৪), রাজশাহী ও রংপুর বিভাগের বায়তুলমাল প্রধান ও নওগাঁ জেলার দায়িত্বপ্রাপ্ত নওগাঁর পোরশা থানার কাশিতারা নতুনপাড়ার গোলাম মোহাম্মাদের পুত্র মোঃ মিজানুর রহমান ওরফে নাহিদ ওরফে মোরছাল (৪২), গাইবান্ধা জেলার দায়িত্বপ্রাপ্ত (এহসার) গাইবান্ধা সদরের রামচন্দ্রপুরের আব্দুল গোফ্ফারের ছেলে মোঃ জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক (২৭), বগুড়া জেলার দায়িত্বপ্রাপ্ত (গায়েবে এহসার) বগুড়ার সারিযাকান্দি উপজেলার হাটশেরপুর বাঁধের (করমজা পাড়া) মোঃ হামিদুল ইসলামের ছেলে মিজানুর রহমান (২৪)।

আজ রোববার সকাল ১১টায় বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া ও পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল পুলিশ সুপারের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে জানান, পুলিশ হেডকোয়ার্টার্সের এলআইসি ও জেলা পুলিশের গোয়েন্দা শাখা যৌথ অভিযান পরিচালনা করে শনিবার দিবাগত রাত ১টায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার বাকুড়তলা বাসস্ট্যান্ড থেকে নিষিদ্ধ ঘোষিত ওই চারজন জেএমবি নেতাকে গ্রেফতার করে।

এসময় তাদের কাছ থেকে একটি দেশীয় পিস্তুল, তিন রাউন্ড গুলি, এক কেজি বিস্ফোরক দ্রব্য, আটটি গ্রেনেড তৈরীর বডি, ১০টি সার্কিট, ৩টি ধারালো অস্ত্রসহ অন্যান্য সামগ্রী উদ্ধার করে।

পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া জানান, ওইসব জেএমবি নেতারা এক জায়গায় সমবেত হয়ে গোপন পরিকলনা করছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বগুড়ার মিজানুর রহমানের সাথে যোগাযোগ করে তারা পরিকল্পনায় অংশ নেয়ার প্রস্তৃতি নিচ্ছিল।

তিনি আরো জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করে আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে। রিমান্ডে বেরিয়ে আসবে তাদের গোপন পরিকল্পনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877