বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

রাগের মাথায় অমিতকে খুন করে রিপন নাথ

রাগের মাথায় অমিতকে খুন করে রিপন নাথ

শীর্ষ সন্ত্রাসীর তালিকাভুক্ত অমিত মুহুরী চট্টগ্রাম কারাগারের ভেতরে খুন হওয়ার রহস্য উদ্ঘাটনে অভিযুক্ত রিপন নাথকে (২৮) জিজ্ঞাসাবাদ করছে নগর গোয়েন্দা পুলিশ। রিপনের বরাত দিয়ে তদন্ত টিম জানায়, জিজ্ঞাসাবাদে সে বলেছে, অমিতের পায়ের কাছে তাকে শুতে বলায় ক্রোধের বশবর্তী হয়ে একটি ইটের আঘাতে একাই সে অমিতকে খুন করে।

রিপনকে জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে বলে জানিয়েছেন তদন্ত কর্মকর্তারা। তারা বলছেন, রিপন একাই খুন করেছে বলে জানিয়েছে। সে বলছে, ৬ নম্বর কক্ষে তাকে নিয়ে যাওয়ার পর থেকেই অমিত তাকে নানাভাবে হেয়প্রতিপন্ন করছিল। রাতে পাশাপাশি শুতে না দিয়ে বারবার বলছিল থাকতে হলে অমিতের পায়ের কাছেই থাকতে হবে। একপর্যায়ে সে মাথা ঠিক রাখতে পারেনি। সেখানে থাকা ইট দিয়ে তাকে উপর্যপুরি আঘাত করতে থাকে। পরে কারারক্ষীরা তাকে ধরে বেঁধে সরিয়ে নেয়।

অমিত মুহুরী হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (দক্ষিণ) আসিফ মহিউদ্দীন গতকাল বলেন, রিপনকে চতুর্থ দিনের মতো জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সোমবারও তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তার সঙ্গে অমিতের আগে থেকে কোনো শত্রুতা ছিল না। ঘটনার দিন বিকালে অমিত যে সেলে আছে, রিপনকে সেই সেলে ঢোকানোর পর শোয়া নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। রিপনকে তার জন্য নির্ধারিত জায়গার পরিবর্তে অন্যত্র ঘুমাতে বলেছিল অমিত। এ নিয়ে হাতাহাতি হয়। এর পর রাগের মাথায় কক্ষে থাকা ইট দিয়ে অমিতকে আঘাত করে রিপন।

অতিরিক্ত উপকমিশনার আরও বলেন, খুনের নেপথ্যে কারও ইন্ধন বা কোনোরকম নির্দেশনা ছিল কিনা, তা নিয়ে এ পর্যন্ত স্পষ্ট কিছু বলেনি রিপন। এ কা-ে অন্য কেউ জড়িত কিনা, সেটাও খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্ত রিপন নাথ সীতাকু- উপজেলার ফেদানগর হেমন্ত সরকার বাড়ির নারায়ণ নাথের ছেলে। পাহাড়তলী থানার একটি মামলায় গ্রেপ্তার হওয়ার পর আদালতের নির্দেশে সে কারাগারে বন্দি আছে। খুনের শিকার অমিত মুহুরী কোতোয়ালি থানার নন্দনকানন গোলাপ সিং লেইনের অরুণ মুহুরীর ছেলে। পুলিশ সূত্রের খবর, গত ২৯ মে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ৩২ নম্বর সেলের ৬ নম্বর কক্ষে রিপন একটি ইটের টুকরো দিয়ে অমিত মুহুরীর মাথার পেছনে উপর্যুপরি আঘাত করে। পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অমিত মারা যায়।

এ ঘটনায় রিপন নাথকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির আহমেদ। তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ড আবেদন জানালে ৩ জুন অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত রিপন নাথের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। উল্লেখ, ২০১৭ সালের আগস্টে চট্টগ্রাম নগরীর এনায়েতবাজার এলাকার রানীরদিঘি এলাকায় বন্ধু ইমরানকে খুন করে মরদেহ ড্রামে ভরে দীঘিতে ফেলে দেয় অমিত। গ্রেপ্তারের পর আদালতে দেওয়া স্বীকারোক্তিতে এ তথ্য জানায় ৬ খুনসহ ৩৭ মামলার আসামি অমিত মুহুরী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877