বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

শরীর বানিয়ে মৃত্যুঝুঁকিতে

শরীর বানিয়ে মৃত্যুঝুঁকিতে

হলিউডের বিখ্যাত অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগার ও মার্ভেল কমিক্সের অন্যতম জনপ্রিয় সুপার হিরো হাল্ক দেখে অনুপ্রাণিত হন এক ব্যক্তি। তাই তিনি নিজের শরীর তাদের মতো পেশিবহুল বানাতে শুরু করেন এবং সফলও হন। কিন্তু এখন তার সেই দৈত্যাকৃতির শরীরই তাকে মৃত্যুঝুঁকিতে ফেলেছে। ব্রাজিলের বডিবিল্ডার ভালদির সেগাতো। পেশায় তিনি একজন নির্মাণ শ্রমিক।

স্ট্রোকসহ নানা স্বাস্থ্যঝুঁকি থাকা সত্ত্বেও তিনি হাল্কের মতো পেশি, কাঁধের মাংস বাড়াতে প্রথম দিকে সিনথলের ইনজেকশন নেওয়া শুরু করেন। এই ইনজেকশন এক ধরনের তেল, ব্যথানাশক ও অ্যালকোহল দিয়ে তৈরি। তিন বছর আগে এসব ইনজেকশন নেওয়ার সময় চিকিৎসকরা এর ভয়াবহ পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে অবহিত করেন এবং তা নিতে নিষেধও করেন। কারণ এ ইনজেকশন টানা নিতে থাকলে মারাত্মক মৃত্যুঝুঁকিতে পড়তে হতে পারে তার। কিন্তু এসব পরামর্শ সেগাতো শোনেননি। ২৩ ইঞ্চি পেশি বানাতে আজও ইনজেকশন নিয়ে যাচ্ছেন তিনি। কিশোর বয়স থেকেই মাদকাসক্ত ছিলেন সেগাতো।

দরিদ্রতার কারণে তিনি এতটাই চিকন ছিলেন যে, সবাই তাকে ‘স্কিনি ডগ’ বলে ডাকত। তাই তিনি বিশাল শরীর বানাতে চাইতেন। এসব ভেবে একসময় মাদক নেওয়া বন্ধ করে জিমে ভর্তি হন সেগাতো। কিন্তু জিম করে যে শরীর অর্জন করা যায়, তার থেকে বেশি পেতে চেয়েছিলেন তিনি। হঠাৎ একদিন জিমের একজন তাকে শরীরে সিনথলের ইনজেকশন নেওয়ার প্রস্তাব দেন।

এখন তার এ বিশাল শরীরের জন্য স্থানীয়রা তাকে দৈত্য, হাল্ক, শোয়ার্জনেগার ইত্যাদি বলে ডাকে। আর এ জন্য মৃত্যুঝুঁকি থাকলেও গর্ব অনুভব করেন সেগাতো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877