শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর বক্তব্য রাজনৈতিক শিষ্ঠাচার বর্হিভূত : ফখরুল

প্রধানমন্ত্রীর বক্তব্য রাজনৈতিক শিষ্ঠাচার বর্হিভূত : ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যকে ‘রাজনৈতিক শিষ্ঠাচার বর্হিভূত’ বলে নিন্দা জানিয়েছে বিএনপি। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনের পর রোববার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

মির্জা ফখরুল বলেন, ‘প্রধানমন্ত্রীর এই ধরনের মন্তব্য রাজনৈতিক শিষ্ঠাচার বর্হিভূত এবং তার এই মন্তব্যের মধ্য দিয়ে রাজনৈতিক প্রতিহিংসার বর্হিপ্রকাশ ঘটেছে। এটা সুস্থ রাজনীতির জন্য কখনোই কাম্য নয়। আমি এই ধরনের মন্তব্যে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, ‘এই ধরনের মন্তব্য থেকে তার (প্রধানমন্ত্রী) বিরত থাকা উচিত।’

প্রসঙ্গত, রোববার গণভবনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, ‘একুশে আগস্টের হামলায় আইভি রহমানসহ ২৮ জন মানুষ নিহত হন। শতাধিক মানুষ আহত হন। শুধু একুশে আগস্ট নয়, ১০ ট্রাক অস্ত্র চোরাচালানের সঙ্গেও যুক্ত তারেক রহমান।’

‘এসব ব্যক্তির জন্য অনেকের মায়াকান্না দেখছি। আমরা যুক্তরাজ্যের সঙ্গে আলোচনা চালাচ্ছি। তবে ওরা অনেক টাকার মালিক। সব সময় চেষ্টা করে ঝামেলা সৃষ্টি করার। আমি সেখানে গেলেও ঝামেলা সৃষ্টি করতে চায়। আজ হোক কাল হোক একদিন না একদিন তাকে শাস্তি কার্যকর হবে’, যোগ করেন প্রধানমন্ত্রী।

জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১২ দিনের সফরের পর গত শনিবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী। ওই সফরের বিভিন্ন দিক নিয়ে বিকেলে গণভবনে সংবাদ সম্মেলন করেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877