বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন

লেকের ধারে ‘মানুষমুখো মাছ’…?

লেকের ধারে ‘মানুষমুখো মাছ’…?

স্বদেশ ডেস্ক: বিভিন্ন দেশের প্রাচীন রূপকথা পডে ম্যারমেড বা মৎস্যকন্যার কথা জানা যায়। ছোট বয়সে এই ধরনের গল্প শুনে ঘুমের সময় পরী বা মৎস্যকন্যার স্বপ্নও দেখেন অনেকে। কিন্তু, বাস্তবে এই নিয়ে আলোচনা করলে পাগলের প্রলাপ বলে ব্যঙ্গ করে সবাই। কেউ কেউ আবার ঠাট্টা করে পাসপোর্ট সাইজের ছবিও চায় বাড়িতে সাজিয়ে রাখবে বলে। কিন্তু, তারা জানে না চমকের এই দুনিয়ায় এমন অনেক কিছু এখনও অজানা আছে যা সামনে এলে চোখ কপালে উঠবে সবার। যেমনটা ঘটেছে চিনের দক্ষিণ প্রান্তে অবস্থিত কানমিং শহর সংলগ্ন মিয়াও গ্রামের একটি লেকে। যার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই ভাইরাল হয়েছে। যা দেখে নেটিজেনরা বলছেন হ্যারি পটারের গল্প থাকা ভলডেমর্ট চরিত্রটি মাছ রূপে ফিরে এসেছে। অনেকে আবার বলছেন, এতদিন মানুষখেকো পিরনহা মাছের নাম শুনলেও এই প্রথম মানুষমুখো মাছকে প্রত্যক্ষ করলাম।
চিনের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, কিছুদিন আগে মিয়াও গ্রামে ঘুরতে গিয়েছিলেন এক মহিলা। বিভিন্ন জায়গায় ঘোরাফেরার ফাঁকে একটি লেক দেখতে পেয়ে তার ধারে বিশ্রাম করার জন্য কিছুক্ষণ বসেন। আর তখনই জলের দিকে তাকাতে গিয়ে দেখেন পাড়ের কাছে অদ্ভুত দর্শনের একটি মাছ ঘোরাফেরা করছে। একটু ভাল করে লক্ষ্য করে তিনি দেখতে পান মাছটির মুখটা পুরো মানুষের মতো। মানুষের মতোই চোখ, কপাল ও নাক রয়েছে। প্রথমে চমকে গেলেও পরে বুদ্ধি খাটিয়ে ওই মাছটির ভিডিও তুলে রাখেন তিনি। আর পরে সোশ্যাল মিডিয়াতে তা আপলোড করতেই নিমিষে ভাইরাল হয়ে যায়।
এপ্রসঙ্গে প্রাণী বিশেষজ্ঞরা বলছেন, এতে ভয় পাওয়ার বা অবাক হওয়ার কিছু নেই। পৃথিবীতে এখনও বহু কিছু অজানা রয়ে গিয়েছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি কার্প প্রজাতির মাছ। তবে মাছটিকে পরীক্ষা না করলে এসম্পর্কে বিস্তারিত কিছু বলা সম্ভব নয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877