শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ জাতিসংঘে ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব গৃহীত সৌদিতে প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল মসজিদের ছাদ ‘নীলচক্র’ কি নীল হবে না রক্তের রঙ লাল হবে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ২৫ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর ইরানের নিষেধাজ্ঞা তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির মরদেহ হস্তান্তর গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, ৩ জন সাময়িক বরখাস্ত ভোটের পরিবেশ নষ্ট করলে কাউকে ছাড় নয়: ইসি রাশেদা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক
নিউইয়র্কে সন্ত্রাসী হামলার অভিযোগে একই পরিবারের ৩ জন বাংলাদেশী আটক

নিউইয়র্কে সন্ত্রাসী হামলার অভিযোগে একই পরিবারের ৩ জন বাংলাদেশী আটক

স্বদেশ রিপোর্ট:

নিউইয়র্কের টাইম স্কয়ারে সন্ত্রাসী হামলার অভিযোগে সাজা প্রাপ্ত আকায়েদ উল্লাহর পরিবারের ৩ সদস্যকে আটক করেছে ইমিগ্রেশন অ্যান্ড কাস্টম এসফোর্সমেন্ট (আইস)। আকায়েদের মা দিলরুবা বেগম ও বোন আইফা হায়াকে ৬ নভেম্বর বুধবার আটক করা হয়।

৩ সপ্তাহ আগে তার বড় ভাই আহসান উল্লাহকেও আটক করেছে আইস। তারা ৩জন নিউজার্সিও বার্গেন কান্ট্রি জেলে আছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আকায়েদের মা-বোন আমেরিকারার গ্রীন কার্ডধারী। বড় ভাই আমেরিকান সিটিজেন। তারপরেও তাদের আমেরিকা থেকে স্থায়ীভাবে বহিস্কার করে বাংলাদেশে পাঠিয়ে দেয়া হবে বলে মনে ধারণা করছেন আইনজীবীরা।
ডিসিং রাইসিং আপ অ্যান্ড মুভিং (ড্রাম)আমেরিকায় অভিবাসিদের নিয়ে কাজ করে। নিউইয়র্কেও এই এই সংগঠনটি আকায়েদ উল্লাহর পরিবারকে আইনী সহযোগিতা দিচ্ছে। ড্রাম জানায়, আইস কর্তৃপক্ষ আকায়েদ উল্লাহর মা এবং বোনকে আইস অফিসে দেখা করার জন্য ডাকে ৬ নভেম্বর।

আইনজীবী নিয়ে তারা সেখানে গেলে তাদেরকে আটক করে। তার বড় ভাইকেও একইভাবে আটক করা হয়। আমরা মনে করি অপরাধীর জন্য তার পরিবারকে শাস্তি দেয়া অন্যায়।

নিউইয়র্কের টাইমস স্কয়ারের কাছে অবস্থিত পোর্ট অথরিটি বাস টার্মিনালে বহু আমেরিকানকে হত্যার চেষ্টায় বাংলাদেশি আকায়েদ উল্লাহ সন্ত্রাসী হামলা করেছিলেন ২০১৭ সালে ১১ ডিসেম্বর সকাল ১১টায়।

এতে আকায়েদ উল্লাহ ছাড়াও ৩জন পথচারি আহত হন। নিউইয়র্ক ফেডারেল কোর্টের ১২ সদস্যের জুরিবোর্ড ২০১৮ সালের ৬ নভেম্বর সন্ত্রাসী হামলাসহ বিভিন্ন ধরনের ৬ অভিযোগেই আকায়েদ উল্লাহকে দোষী সাব্যস্ত করেছেন। তবে এখনো শাস্তির মেয়াদ জানানো হয় নাই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877