মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
খুবি’তে ভর্তি পরীক্ষা শনিবার

খুবি’তে ভর্তি পরীক্ষা শনিবার

স্বদেশ ডেস্ক:

খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। এ বছর বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের অধীন ৮টি স্কুলের অন্তর্ভূক্ত ২৯ টি ডিসিপ্লিনে ১২১৭ আসনে (মুক্তিযোদ্ধা ও উপজাতি কোটাসহ) ভর্তির জন্য অনলাইনে ৩২ হাজার ৬ শত ৩৬ জন আবেদন করেছেন। আসন প্রতি ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যা ২৭ জন।

ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র ছাড়াও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), হোপ পলিটেকনিক এবং রেভারেন্ড পল্স হাই স্কুল উপকেন্দ্রে আসন বিন্যাস করা হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় মূল কেন্দ্রে ১ থেকে ৫১৮৪, কুয়েট উপকেন্দ্রে ৫১৮৫ থেকে ১২৫৩৩, হোপ পলিটেকনিকে ১২৫৩৪ থেকে ১৩২৫৮ এবং রেভারেন্ড পল্স হাই স্কুল উপকেন্দ্রে ১৩২৫৯ থেকে ১৪৬২৩ পর্যন্ত রোল নম্বরধারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

০২ নভেম্বর শনিবার সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যাবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মূলকেন্দ্রে অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় মূলকেন্দ্রে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), হোপ পলিটেকনিক এবং রেভারেন্ড পল্স হাই স্কুল উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে।

দুপুর দেড়টা থেকে ৩টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় মূলকেন্দ্রে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) উপকেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীন চারুকলা স্কুলের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় মূলকেন্দ্রে অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে নিরাপত্তা এবং শৃঙ্খলা নিশ্চিত করতে অতিরিক্ত পুলিশ,র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর সদস্যের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির সদস্যরা দায়িত্ব পালন করবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877