মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
কিউইদের হারিয়ে দারুণ শুরু ইংলিশদের

কিউইদের হারিয়ে দারুণ শুরু ইংলিশদের

স্পোর্টস ডেস্ক:

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে দুর্দান্তভাবে সফরের সূচনা করলো সফরকারী ইংল্যান্ড। শনিবার হ্যাগলি ওভালে আগে ব্যাট করে কিউইদের দেয়া ১৫৪ রানের লক্ষ্য ১৮.৩ ওভারে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ইংলিশরা। ম্যাচ জয়ে ৩৮ বলে ৫৯ রানের ঝড়ো ইনিংস খেলে গুরুত্বপূর্ণ অবদান রাখেন জেমস ভিন্স।

এর আগে টস হেরে আগে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে স্বাগতিক নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন রস টেলর।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান।

ব্যাট করতে নেমে ৬ রানের মাথায় প্রথম উইকেট হারায় কিউইরা। ২ রান করে সাম কুরানের বলে বোল্ড হয়ে ফেরেন মর্টিন গাপটিল। দলীয় ৩৯ রানের মাথায় ব্যক্তিগত ২১ রানে ফেরেন আরেক ওপেনার কলিন মুনরো। বড় ইনিংস কেউ না খেলতে পারলেও মিডল অর্ডারের ছোট ছোট ইনিংসে- টিম শেফার্ট ৩২, কলিন ডি গ্র্যান্ডহাম ১৯, রস টেলর ৪৪ ও ড্যারিল মিচেলের ১৭ বলে ৩০ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৩ রান করে নিউজিল্যান্ড।

ইংলিশ বোলারদের মধ্যে ক্রিস জরদান ২টি, সাম কুরান, আদিল রশিদ ও পাত্রিক ব্রাউন প্রত্যেকে একটি করে উইকেট শিকার করেন।

১৫৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইংলিশদের শুরুটা হয় দারুণ। ৫.৪ ওভারে ওপেনিং জুটিতে আসে ৩৭ রান। ১৩ বলে ১১ রান করে মিচেল স্যান্টনারের শিকার হয়ে ফেরেন ওপেনার ডেভিড মালান। ৬৮ রানের মাথায় ২৮ বলে ৩৫ রান করে জনি বায়েরস্টো ফেরেন। স্যান্টনারের দ্বিতীয় শিকার হয়ে। এরপর জেমস ভিন্স ও ইয়ন মরগানের ব্যাটে ম্যাচ জয়ে বেশ বেগ পেতে হয়নি ইংলিশদের। ভিন্স খেলেন ৩৮ বলে ৫৯ রানের ঝড়ো ইনিংস। ৭ চার ও দুই ছক্কায় ইনিংসটি সাজান তিনি। মরগানের ২১ বলে ৩৪ ও সাম বিলিংসের ১১ বলে ১৪ রানর ওপর ভর করে ৩ উইকেট হারিয়ে ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড।

 

নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেটই শিকার করেন মিচেল স্যান্টনার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877