মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

নিউইয়র্ক সিটির ব্যয় ছাড়াবে ৫.৭৬ বিলিয়ন ডলার

নিউইয়র্ক সিটির ব্যয় ছাড়াবে ৫.৭৬ বিলিয়ন ডলার

স্বদেশ ডেস্ক:

নিউইয়র্ক সিটির অভিবাসীদের স্থান সঙ্কুলানের জন্য ১৪ হাজার হোটেল কক্ষের প্রয়োজন বলে জানা গেছে। অন্তত আগামী বছরজুড়ে তারা এসব হোটেলেই থাকবে। আর এজন্য ব্যয় হবে বিপুল অর্থ। অভিবাসীদের আবাসনের জন্য বরাদ্দ ২.৩ বিলিয়ন ডলারের বাজেটের বড় অংশই খরচ হবে হোটেল খাতে। এর ফলে তিন বছরে অভিবাসীদের পেছনে মোট ব্যয় ৫.৭৬ বিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে।

উল্লেখ্য, বর্তমানে অভিবাসীরা প্রায় ১৫০টি হোটেলে অবস্থান করছে।
ম্যানহাটান ইনস্টিটিউট থিঙ্ক ট্যাঙ্কের সিনিয়র ফেলো নিকোল গেলিনাস বলেন, ‘করদাতারা এমন ব্যয় অনির্দিষ্টকাল পর্যন্ত বহন করতে পারে না।’
মেয়র এরিক অ্যাডামসের বিরুদ্ধে ফৌজদারি অভিযাগ উত্থাপিত হওয়ার শঙ্কা থাকায় এবং তার প্রশাসন বিশৃঙ্খল হয়ে পড়ায় গেলিনাস নিউইয়র্ক সিটির অভিবাসী সঙ্কট ব্যবস্থাপনার দায়িত্ব গ্রহণ করার জন্য গভর্নর ক্যাথি হোকুলের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, পর্যটন শিল্পে ব্যবহৃত না হয়ে ম্যানহাটানের গুরুত্বপূর্ণ এলাকার এতগুলো হোটেল অভিবাসন শেল্টারে পরিণত করাটা অগ্রহণযোগ্য।
তিনি বলেন, চলতি বছরের মধ্যেই এসব হোটেলকে আশ্রয়কেন্দ্রে পরিণত করার কাজ শেষ দেখতে চাই।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, অভিবাসীদের আশ্রয় দিতে হোটেল কক্ষপ্রতি ব্যয় হচ্ছে প্রতি রাতের জন্য ৩৫২ ডলার।
তবে ২০২৫ সালের পর অভিবাসীদের জন্য হোটেল ব্যয় অনেক কমে যাবে বলে ধারণা করা হচ্ছে।
সিটি অ্যাসাইলাম ফান্ডিং ট্র্যাকার ধারণা করছে, ২০২৫ সালের ৩০ জুন শেষ হওয়া বর্তমান অর্থ বছরে অভিবাসীদের আশ্রয় দেওয়ার ব্যয় ১.৫১ বিলিয়ন ডলার থেকে কমে ২৩৩ মিলিয়ন ডলার হতে পারে।
অ্যাডামস জানিয়েছেন, শেল্টার একক ব্যক্তিদের জন্য ৩০ দিন এবং পরিবারের জন্য ৬০ দিন অবস্থানের সময় সীমা নির্ধারণ করার পর নগরীর শেল্টার সিস্টেমে অভিবাসীদের সংখ্যা কমেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877