বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজউক চেয়ারম্যানের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করল সরকার জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে ছাত্রদল ঢাবির হলে যুবককে পিটিয়ে হত্যা, ২ ছাত্র আটক আইন হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলে যুবককে পিটিয়ে হত্যা, যা বললেন শায়খ আহমাদুল্লাহ শেখ হাসিনার কী করা উচিত, জানালেন শ্রীলংকার প্রেসিডেন্ট সাড়ে ২০ লাখ খরচেই চালু হচ্ছে কাজীপাড়া মেট্রো স্টেশন বাংলাদেশ থেকে অর্থ পাচার : যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের প্রতি যে আহ্বান জানালো টিআইবি সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল খালেদা জিয়ার নিরাপত্তা বাহিনীর প্রধানকে অপহরণ ১০ সাবেক সেনা ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা
চট্টগ্রামে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের হাতাহাতি, টিয়ারশেল নিক্ষেপ

চট্টগ্রামে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের হাতাহাতি, টিয়ারশেল নিক্ষেপ

স্বদেশ ডেস্ক:

চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের হাতাহাতি হয়েছে।আজ সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে নগরের জামালখান-চেরাগি মোড়ে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় জামালখান প্রেসক্লাব ও চেরাগী মোড় এলাকা থেকে কয়েক শিক্ষার্থীকে আটক করে পুলিশ। আটক শিক্ষর্থীদের পুলিশ ভ্যানে তুললে আন্দোলনকারীরা ভ্যানটি ঘিরে ধরে ১০ মিনিট আটকে রাখে।

আটক শিক্ষার্থীদের মধ্যে বেসরকারি সাউদার্ন ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং দ্বিতীয় বর্ষের ছাত্র মো. ইমন, বাকলিয়া সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্র আজমাঈন করিম নিহাল, গাছবাড়িয়া ডিগ্রি কলেজের ছাত্র জুলহাজ হোসেন এবং চট্টগ্রাম আইন কলেজের ছাত্র মো. নজরুলের নাম জানা গেছে।

জানা গেছে, বিকেল ৩টার দিকে জামালখান এলাকায় শিক্ষার্থীরা আসার আগেই সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সেখানে আসতে না পেরে চেরাগী মোড়ে খণ্ড খণ্ডভাবে জড়ো হয় শিক্ষার্থীরা। কিছু সময় পর সড়কের অন্যপাশে জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমনের নেতৃত্বে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরাও সেখানে অবস্থান নেয়।  এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিলে পুলিশের সঙ্গে হাতাহাতি হয়। এরপর সেখান থেকে কয়েকজনকে আটক করে পুলিশ।  আটকদের ভ্যানে তুললে আন্দোলনকারীরা পুলিশ ভ্যানটি ১০ মিনিট আটকে রাখে।

বিকেল ৪টার পরে শিক্ষার্থীরা কদম মোবারম শাহী জামে মসজিদের সামনে অবস্থান নিয়ে ফের রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে। তখন তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেলে আন্দোলনকারীরা বিভিন্ন গলিতে ঢুকে পড়ে। সেখান থেকে ছাত্রলীগ কর্মীরা কয়েকজনকে ধরে পুলিশের হাতে তুলে দেয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877