মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন

বঙ্গভবনে যেতে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা

বঙ্গভবনে যেতে জড়ো হচ্ছেন আন্দোলনকারীরা

স্বদেশ ডেস্ক:

সরকারি চাকরিতে সব গ্রেডে কোটা সংস্কারের দাবিতে গণপদযাত্রা নিয়ে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি প্রদান করা হবে আজ। এ গণপদযাত্রায় অংশ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে শুরু করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতরা।

আজ রবিবার সকাল ১১টায় গণপদযাত্রা নিয়ে বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে স্মারকলিপি দেওয়ার কথা ছিল আন্দোলনকারীদের। তবে এখন পর্যন্ত ঢাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে পদযাত্রা শুরু করেননি তারা।

রবিবার সকাল সাড়ে ১০টা থেকেই ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ব্যানারে বিভিন্ন হল ও অনুষদ থেকে আন্দোলনকারীরা লাইব্রেরির সামনে জড়ো হতে থাকেন। গণপদযাত্রায় যোগ দিতে ঢাকাস্থ বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসার কথা রয়েছে। এ সময় বেলা সাড়ে ১১টায় বিশাল এক মিছিল নিয়ে সাত কলেজের শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা পদযাত্রায় অংশ নিতে ঢাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হন।

উল্লেখ্য, গতকাল শনিবার বিকেলে স্মারকলিপি প্রদানের নতুন এই কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনকারীরা।

রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি প্রদানের পাশাপাশি সারা বাংলাদেশের অন্যান্য যে শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে, সব শিক্ষাপ্রতিষ্ঠান নিজ নিজ জেলা প্রশাসক বরাবর গণপদযাত্রা করে জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করার কথা রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877