শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

ইভিএমে আর ভোট চান না মমতা, আন্দোলনে নামছেন

ইভিএমে আর ভোট চান না মমতা, আন্দোলনে নামছেন

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) আর নয়, ব্যালট পেপারের ভোটে ফিরে যেতে চাইছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল সোমবার বিকেলে পশ্চিমবঙ্গ রাজ্য সচিবালয় নবান্নের মিলনায়তনে লোকসভা ভোটের ফলাফল নিয়ে এক পর্যালোচনা বৈঠকে মমতা জোর দেন ব্যালট পেপারে ভোট অনুষ্ঠানের। ইভিএমে ভোটের স্বচ্ছতা নিয়ে সন্দেহ পোষণ করেন তিনি। দেশব্যাপী ব্যালট ভোটের দাবিতে আগামী ২১ জুলাই শহীদ দিবসের দিন আনুষ্ঠানিকভাবে এই আন্দোলন শুরু করার ঘোষণা দিয়েছেন।

গতকালের পর্যালোচনা সভায় যোগ দিয়েছিলেন লোকসভা ভোটে অংশগ্রহণকারী প্রার্থী, বিধানসভার দলীয় বিধায়কসহ তৃণমূলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। এই বৈঠকে ইভিএমে ভোট গ্রহণের নানা ত্রুটির দিক উল্লেখ করে ভবিষ্যতে ব্যালটে ভোট দেওয়ার দাবি তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক শেষে সাংবাদিকদের তিনি বলেন, এই লক্ষ্যে তিনি নতুন স্লোগানও তুলেছেন, ‘গণতন্ত্র বাঁচাও, ব্যালট ফিরিয়ে দাও, মেশিনে ভোট চাই না’।

অনেকের মতে, এবারের লোকসভা নির্বাচনে বিজেপির বিপুল জয় এবং পশ্চিমবঙ্গে তৃণমূলের পরাজয়কে মেনে নিতে পারেননি মমতা। তাই ইভিএমে ভোটে স্বচ্ছতা না থাকার অভিযোগ তুলে ব্যালট পেপারের ভোটের দাবি করেছেন। তিনি এবারের নির্বাচনের ফলাফলকে মানুষের রায় বলতে রাজিও নন। তাঁর কথা, এবার নির্বাচনে বিজেপি টাকার অপব্যবহার করেছে। সরকারি ক্ষমতার অপব্যবহার করেছে। টাকা ব্যবহার করে গণতন্ত্রের সর্বনাশ করেছে। তাই এবার মানুষের রায় সঠিকভাবে প্রতিফলিত হয়নি।

মমতা নিজ দলকে চাঙা করার জন্য এবার রাজ্যের সব সাংসদ, বিধায়ক ও নেতৃবৃন্দকে ‘সংযোগ যাত্রা’য় যোগদানের আহ্বান জানিয়েছেন। এই ‘সংযোগ যাত্রা’র মাধ্যমে সাংসদ, বিধায়ক ও নেতৃবৃন্দ মানুষের দ্বারে দ্বারে গিয়ে সংযোগ রক্ষা করবেন। জনগণের দাবি দাওয়া ও অভাব অভিযোগের কথা শুনবেন। আর জনগণের হাতে তুলে দেবেন মমতার কথা লেখা লিফলেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877