বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

বরিশালে আ’লীগের সম্মেলন ৭ ও ৮ ডিসেম্বর

বরিশালে আ’লীগের সম্মেলন ৭ ও ৮ ডিসেম্বর

স্বদেশ ডেস্ক: বরিশাল জেলা ও মহানগরসহ বিভাগের ৪ জেলায় আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। সম্প্রতি বরিশাল সার্কিট হাউজে ৪ জেলার নেতাদের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকে এমন নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এদিকে সম্মেলনকে কেন্দ্র করে ঘর গোছাতে ব্যস্ততা শুরু হয়েছে দলটির নেতাদের মধ্যে। তবে নতুন কমিটিতে অনুপ্রবেশ ঠেকাতে সতর্ক হতে বলেছে কেন্দ্র।
বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মো. ইউনুস এসব তথ্যের সত্যতা স্বীকার করে বলেছেন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সঙ্গে বরিশাল জেলা ও মহানগরসহ চারটি জেলার নেতাদের বৈঠক হয়। বৈঠকে সম্মেলনের তারিখ নির্ধারণ করে দেওয়া হয়েছে। তিনি বলেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলন ৭ ডিসেম্বর আর জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর। একইভাবে বরগুনা জেলা আওয়ামী লীগের সম্মেলন ১ ডিসেম্বর, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন ২ ডিসেম্বর এবং পিরোজপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন ৩ ডিসেম্বর। তিনি বলেন, সম্মেলন উপলক্ষে বরিশাল জেলার সব উপজেলা ও পৌর কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার বরিশাল জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় দ্রুত সব কমিটিতে নতুন নেতৃত্ব গঠনের তাগিদ দেন বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এসব কমিটিতে অনুপ্রবেশকারী রোধে সর্বোচ্চ সতর্ক হওয়ারও পরামর্শ দেওয়া হয়। বর্ধিত সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।
আওয়ামী লীগের দায়িত্বশীল একটি সূত্র জানায়, ওই বর্ধিত সভার পর বৃহস্পতিবার রাতেই সাংগঠনিক সম্পাদক নাছিম বরিশাল জেলা-মহানগর, বরগুনা, পটুয়াখালী ও পিরোজপুরের নেতাদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন। বৈঠকে এ চার জেলাসহ বরিশাল মহানগর আওয়ামী লীগের নানা সমস্যা শোনেন। পরে নেতাদের কেন্দ্রের সিদ্ধান্ত অবহিত করেন তিনি। বিশেষ করে ২০ ও ২১ অক্টোবর কেন্দ্রীয় সম্মেলনের আগে স্থানীয় বিরোধ মেটানোরও নির্দেশ দেন নাছিম।
বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, মহানগরের সম্মেলন ৭ ডিসেম্বর। সম্মেলনকে কেন্দ্র করে দল চাঙ্গা হবে বলে তিনি মনে করেন। মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হুমায়ুন কবির বলেন, ৭ ডিসেম্বর সম্মেলনের আগেই চলতি মাসের ২০ অক্টোবর থেকে ৩০টি ওয়ার্ডের সম্মেলন শুরু হচ্ছে। নতুন কমিটিতে কোনো অনুপ্রবেশকারী পদ পাবেন না এমনটাই সিদ্ধান্ত দলের।
পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ২ ডিসেম্বর সম্মেলনের তারিখ নির্ধারণ করে দেওয়া হয়েছে। এ লক্ষ্য নিয়ে তারা প্রস্তুতি শুরু করেছেন। বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বলেন, ১ ডিসেম্বর সম্মেলন নির্ধারণ করে দেওয়া হয়েছে। এবার কমিটিতে অনুপ্রবেশকারী যাতে স্থান না পায় সেদিকে খেয়াল রাখতে বলা হয়েছে। তারা কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী এগোচ্ছেন। একই ধরনের মন্তব্য করেছেন পিরোজপুর আওয়ামী লীগের নেতারাও।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877