সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:১১ অপরাহ্ন

খালেদা জিয়া বাসায় ফিরেছেন

খালেদা জিয়া বাসায় ফিরেছেন

স্বদেশ ডেস্ক

স্বাস্থ্য পরীক্ষা শেষে হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবার রাত ৭টা ৫৫ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে তিনি গুলশানের বাসায় (ফিরোজা) ফিরেন বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা নিয়ে সোমবার রাতে মেডিকেল বোর্ডের বৈঠক হয়। এই বৈঠকে জুমের মাধ্যমে বিদেশি চিকিৎসকরাও অংশ নেন। গত শনিবার রাতে স্বাস্থ্য পরীক্ষার জন্য বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে নিয়েই মেডিকেল বোর্ডের পরামর্শে সিসিইউতে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় খালেদা জিয়াকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়।

সর্বশেষ গত ১৩ই মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে যান বিএনপি চেয়ারপারসন। ওই সময় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। ভর্তির একদিন পরেই ১৪ মার্চ স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় ফিরেন তিনি।

গত বছরের ৯ই আগস্ট খালেদা জিয়াকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তখন পাঁচ মাসের বেশি সময় চিকিৎসা শেষে গত ১১ই জানুয়ারি বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন। সে সময় উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিতে তার পরিবার থেকে সরকারের কাছে আবেদন করা হলেও অনুমতি পাওয়া যায়নি।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি কারাবন্দী হন।

দুই বছরের বেশি সময় কারাবন্দী ছিলেন তিনি। করোনা মহামারির সময় ২০২০ সালের ২৫শে মার্চ সরকার নির্বাহী আদেশে সাজা স্থগিত করে তাকে শর্ত সাপেক্ষে মুক্তি দিয়েছিল। তখন থেকে ছয় মাস পরপর তার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়াচ্ছে সরকার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877