মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ

হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ

স্বদেশ ডেস্ক

হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ। বেরিয়ে এসেছে ইনিংসের লেজ। পাঁচ শতাধিক রানের রেকর্ড লক্ষ্য তাড়ায় আড়াই শ’ ছোয়ার আগেই নেই ৭ উইকেট! ভেঙেছে সাকিব-লিটনের প্রতিরোধও। সব মিলিয়ে আরো একবার বড় পরাজয়ের খুব কাছেই টাইগাররা।

সোমবার চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনেই ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ৪০ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করেছেন ধনঞ্জয়া ডি সিলভা। প্রথম ইনিংস থেকে ৩৫৩ রানের লিড থাকায় লক্ষ্য দাঁড়ায় ৫১১ রান।

রেকর্ড রান তাড়া করতে নেমে ৫০ পেরোতেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। দলীয় ৩৭ রানে প্রতাভ জায়সুরিয়ার শিকার হন মাহমুদুল হাসান জয়। ৩২ বলে ২৪ রান আসে তার ব্যাটে। ১৯ রানে ইনিংস শেষ হয় জাকির হাসানের।

তিনে নেমে সিরিজে প্রথমবার দুই অংকের ঘরে পৌঁছালেও ২০ রানের বেশি করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। তবে মুমিনুল হক ধরে রাখেন হাল। তুলে নেন ফিফটিও। কিন্তু এরপর আর ইনিংস বড় করতে পারেননি, ৫৬ বলে ৫০ রানেই শেষ হয় তার ইনিংস।

১৩২ রানে ৪ উইকেট হারানোর পর সাকিব-লিটন জুটি খানিকটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা চালায়। তবে দু’জনের কেউই পারেননি ইনিংস বড় কর‍তে৷ দলীয় সংগ্রহ ২ শ’ ছোঁয়ার আগেই ফেরেন দু’জনে। সাকিব ৩৬ ও লিটন ফেরেন ৩৮ রানে।

দ্রুত ফেরেন তরুণ শাহাদাত দিপুও, ৩৪ বলে ১৫ রান করেন তিনি। এই মুহূর্তে ২৯ রানে ব্যাট করছেন মিরাজ। তার সাথী তাইজুল ইসলাম (৪)। দলীয় সংগ্রহ ৭ উইকেটে ২৪৭। এখনো প্রয়োজন ২৬৪ রান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877