সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন

নিউইয়র্কে ঈদুল ফিতরের জামাত কখন কোথায়

নিউইয়র্কে ঈদুল ফিতরের জামাত কখন কোথায়

পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা সাপেক্ষে মঙ্গলবার (৪ জুন) অথবা বুধবার (৫ জুন) নিউইয়র্ক সহ উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এজন্য মসজিদ পরিচালনা কমিটির উদ্যোগে ঈদুল ফিতরের নামাজের সময়সূচী ঘোষনা করা হয়েছে। কোথাও কোথাও খোলা আকাশের নীচে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বিভিন্ন মসজিদ কমিটি সূত্রে পাওয়া ঈদের জামাতের সময়সূচী নি¤œরূপ:
নিউইয়র্কে বাংলাদেশীদের পরিচালিত সর্ববৃহৎ মসজিদ জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি)-এর উদ্যোগে ঈদের একটি মাত্র জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায় জ্যামাইকা হাই স্কুল মাঠে। প্রতিকুল আবহাওয়া খাকলে জেএমসি ভবনেই একধিক ঈদের জামাত অনুষ্ঠিত হবে। খবর ইউএনএ’র।
কুইন্স: জ্যামাইকার হাজী ক্যাম্প মসজিদে ঈদুল ফিতরের চারটি জামাত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল ৭টা, ৮টা, ৯টা ও সাড়ে ১০টায়।
জ্যামাইকার আরাফাহ ইসলামিক সেন্টারের উদ্যোগে (১৮১-১৪ হিলসাইড এভিনিউ) ঈদের একটি জামাত সকাল ৯টায় আই এস ২৩৮ সুজান বি এন্থনী স্কুল খেলার মাঠে অনুষ্ঠিত হবে। বৃষ্টি হলে তিনটি জামাত যথাক্রমে সকাল ৭টা, ৮টা এবং ৯টায় মসজিদ ভবনে অনুষ্ঠিত হবে।
জ্যামাইকা দারুস সালাম মসজিদে ১৪৮-১৬ ৮৭ ষ্ট্রিট এ ঈদের চারটি জামাত যথাক্রমে সকাল ৭:৩০, ৮:৩০, ৯:৩০ ও ১০:৩০ মিনিটে অনুষ্ঠিত হবে।
জ্যাকসন হাইটসের নিউইয়র্ক ঈদগাহ্’র উদ্যোগে ঈদের পাঁচটি জামাত যথাক্রমে সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা এবং ১১টায় ডাইভারসিটি প্লাজায়। এখোনে আগত মুসল্লীদের ওজু করে জায়নামাজ সাথে করে নিয়ে আসতে অনুরোধ করা হয়েছে।
নব প্রতিষ্ঠিত আমেরিকা মুসলিম সেন্টার-এর আয়োজনে ঈদের জামাত হবে সকাল ৯টায় জ্যামাইকার রুফুস কিং পার্কে।
ইস্ট এলমহার্স্ট জমে মসজিদ এন্ড মুসলিম সেন্টারের আয়োজনে ঈদুল ফিতরের একটি নামাজ হবে সকাল ৯টায় পিএস ১২৭ এর প্লেগ্রাউন্ডে। ঈদের দিন বৃষ্টি হলে মসজিদের ভিতরে দুটি জামাত হবে সকাল সাড়ে ৮টায় ও সকাল সাড়ে ৯টায়।
ম্যানহ্যাটান: মদীনা মসজিদে ঈদের একটি জামাত সকাল ৮.৩০ মিনিটে মসজিদ সংলগ্ন ওভাল পার্ক মাঠে অনুষ্ঠিত হবে। আবহাওয়া খারাপ থাকলে মসজিদ ভবনে একাধিক জামাত অনুষ্ঠিত হবে।
ডাউনটাউন ম্যানহাটনে আসসাফা মসজিদে ঈদের দু’টি জামাত ১৭২ এলরিজ ষ্ট্রিটে সকাল ৭টা এবং ৮টায় অনুষ্ঠিত হবে।
ব্রঙ্কস: ব্রঙ্কসের পার্ক চেষ্টার জামে মসজিদে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল ৮টা ও ৯টায়।
ব্রঙ্কস বাংলাবাজার জামে মসজিদে একটি ঈদের জামাত সকাল ৮.৩০ মিনিতে পিএস ১০৬ এর খোলার মাঠে অনুষ্ঠিত হবে।
ব্রঙ্কসের স্টারর্লিং বাংলাবাজার জামে মসজিদের আয়োজেনে ঈদের জামাত হবে একটি সকাল সাড়ে ৮টায় স্থানীয় পিএস ১০৬ এর প্লে গ্রাউন্ডে।
ব্রকলীন: বাংলাদেশ মুসলিম সেন্টার আয়োজিত ঈদের জামাত হবে সকাল সাড়ে ৮টায় মসজিদের অভ্যন্তরে।
বায়তুল জান্নাহ মসজিদে ঈদের একটি মাত্র জামাত সকাল সাড়ে ৮টায় ম্যাকডোনাল্ড এভিনিউর উপর (চার্চ ও এভিনিউ সি’র মাঝে)।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877