শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি বিক্ষোভ : গ্রেপ্তার ২,২০০ শিক্ষার্থী গরমে বাড়ির ছাদ ও ছাদ বাগান ঠান্ডা রাখতে ‘মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ জাতিসংঘে ‘শান্তির সংস্কৃতি’ সংক্রান্ত বাংলাদেশের প্রস্তাব গৃহীত সৌদিতে প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল মসজিদের ছাদ ‘নীলচক্র’ কি নীল হবে না রক্তের রঙ লাল হবে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের ২৫ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর ইরানের নিষেধাজ্ঞা তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির মরদেহ হস্তান্তর গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, ৩ জন সাময়িক বরখাস্ত
মোদীর জন্য বিশেষ প্লেন……!

মোদীর জন্য বিশেষ প্লেন……!

স্বদেশ ডেস্ক: ঘোষণা আগেই হয়েছিল, এবার তা হতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য সম্ভবত আগামী বছর জুন মাসেই আসতে চলেছে দুটি নতুন বিমান। যা থাকবে এবার সরাসরি ভারতীয় বায়ু সেনার নিয়ন্ত্রণে। এতদিন প্রধানমন্ত্রীর বিমানের দিয়িত্ব থাকত এয়ার ইন্ডিয়া। এরপর থেকে বদলাচ্ছে দিন। এমনটাই খবর এবার সামনে এল সাউথ ব্লকের দুই আধিকারিকের সূত্রে। তাঁরা এও জানিয়েছেন এই দুই বিমানের নাম সম্ভবত রাখা হবে এয়ার ফোর্স ওয়ান।
সম্ভবত ২০২০ সালের জুন মাস যে দুটি নতুন ভিভিআইপি বিমান আসতে চলেছে সেটি তৈরি করেছে বোইং সংস্থা। দুটি দীর্ঘকায় বোয়িং ৭৭৭-৩০০ইআর। যাতে থাকছে অত্যধুনিক মিসাইল ডিফেন্স সিস্টেম। অর্থাৎ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের বিমান বোইং ৭৪৭-২০০বি যে যে সুরক্ষা ব্যবস্থা থাকে ঠিক সেই ধরনের সুরক্ষা ব্যবস্থা থাকবে নতুন এই দুই বিমানে।
এতদিন দেশের রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী বিদেশ সফরে গেলে তাঁদের বিমানের দায়িত্বে থাকত ইন্ডিয়ান এয়ারওয়েজ। আর দেশের মধ্যে কোথাও গেলে সেই বিমানটি হত বায়ু সেনার বিশেষ ভিভিআইপি বিমান। এবার দিন বদলে যে বিমান আসছে তাতে, থাকছে বিশেষ সুরক্ষা কেন্দ্র। এছাড়া শক্রু দেশের রাডার জ্যাম করার প্রযুক্তি। শুধু তাই নয় নতুন এই বিমানের বদলাচ্ছে নাম। অর্থাৎ এয়ার ইন্ডিয়া ওয়ান থেকে সম্ভবত হতে চলেছে এয়ার ফোর্স ওয়ান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877