সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
আইফোনে নতুন যেসব সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

আইফোনে নতুন যেসব সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

স্বদেশ ডেস্ক:

আইফোন ব্যবহারকারীদের জন্য থিমের রঙের পরিবর্তন ও স্টিকার এডিটর ফিচার নিয়ে আসবে হোয়াটসঅ্যাপ। নতুন আপডেটে নীল, গোলাপি, বেগুনি, অফহোয়াইট ও সবুজের মধ্যে যেকোনো একটি রং থিম হিসেবে বাছাই করা যাবে।

এছাড়া আইওএসের বেটা ভার্সনে স্টিকার এডিটর ফিচার নিয়েও পরীক্ষা-নিরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ডাব্লুএবেটাইনফো বলছে, নতুন আইওএস আপডেটে একটি নতুন কোড দেখা গিয়েছে, যা নির্দেশ করে ইউজার ইন্টারফেসের কিছু অপশনে রঙ পরিবর্তন করার সুবিধা যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। চ্যাট লিস্টের ডান পাশে মেসেজ সংখ্যায়, স্ট্যাটাস আপডেটের চারপাশের বৃত্তে, নিচের দিকে নির্দিষ্ট ট্যাবগুলোয় ও কিছু বাটনে রঙের পরিবর্তনগুলো দেখা যাবে।

ওয়েবসাইটের একটি স্ক্রিনশটে থিমের পাঁচটি নতুন রংগুলো দেখানো হয়েছে। তবে রংগুলো থেকে পছন্দমতো রং বাছাই করলে ব্যবহারকারীরা শুধু নিজেই এই পরিবর্তন বুঝতে পারবে। হোয়াটসঅ্যাপ ব্যবহার করে যাদের সঙ্গে যোগাযোগ করা হবে, তারা এ পরিবর্তন বুঝতে পারবে না।

আইওএসের ২৪.১. ১০.৭২ বেটা ভার্সনে নতুন স্টিকার এডিটর যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। এর ফলে স্টিকার এডিটের জন্য থার্ড পার্টি কোনো স্টিকার অ্যাপের প্রয়োজন হবে না। এজন্য হোয়াটসঅ্যাপ ‘এডিট স্টিকার বাটন’ যুক্ত করেছে।

‘ক্রিয়েট ইউওর ওউন বাটন’ এই বেটা ভার্সনে যুক্ত করা হয়েছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা নিজেরাই স্টিকার তৈরি করতে পারবে। ডিভাইসে থাকা বিভিন্ন ছবির ব্যাকগ্রাউন্ড মুছে নতুন স্টিকার তৈরি করা যাবে।

হোয়াটসঅ্যাপ ইন্টারফেসের রং পরিবর্তনের ফিচারটি আসতে আরও সময় লাগবে বলে জানিয়েছে ডাব্লুএবেটাইনফো। কারণ ফিচারটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। ভবিষ্যতে ফিচারটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যও নিয়ে আসার সম্ভাবনা রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877