বুধবার, ১৫ মে ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন

নির্বাচনে আওয়ামী লীগের ক্ষমতা হারানোর ঝুঁকি নেই: জি এম কাদের

নির্বাচনে আওয়ামী লীগের ক্ষমতা হারানোর ঝুঁকি নেই: জি এম কাদের

স্বদেশ ডেস্ক

নির্বাচনে আওয়ামী লীগের ক্ষমতা হারানোর ঝুঁকি নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে রংপুর নগরীর সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির রংপুর জেলা ও মহানগর কমিটি আয়োজিত রংপুর-৩ সদর আসনের নির্বাচনী কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, ‘বর্তমান সরকার সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দিয়েছে। যেহেতু এ নির্বাচনে তাদের ক্ষমতা হারানোর ঝুঁকি নেই, তাই নির্বাচন সুষ্ঠু হবে বলে আশা করি।’

তিনি বলেন, ‘দলের অস্তিত্ব রক্ষার্থে এবং সুষ্ঠু নির্বাচনের আশ্বাসে আমরা এবারের নির্বাচনে অংশ নিয়েছি। তবে আমরা সার্বক্ষণিক অবস্থা পর্যবেক্ষণ করবো। যদি কোনো ব্যত্যয় হয় তাহলে দলের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

তিনি বলেন, ‘মূলত সংসদে থেকে দেশ ও জাতির জন্য কথা বলা এবং দলের অস্তিত্ব টিকিয়ে রাখতে আমরা নির্বাচনে অংশগ্রহণ করছি। এটা না করলে দলের ঐক্য ধরে রাখা যাবে না। তবে আমরা সার্বক্ষণিক অবস্থা পর্যবেক্ষণ করবো। যদি অন্যথা হয় তাহলে দলের নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

পার্টির সাংগঠনিক অবস্থা তুলে ধরে জিএম কাদের বলেন, দলের ভেতর সবসময় একটা অস্থিতিশীলতা ঢুকিয়ে রাখা হয়েছে। যদি তেমন কিছু করতে যাই দল ভেঙে যাবে। দলের অস্তিত্ব বিলীন হতে পারে। এরকম একটা ঝুঁকি সবসময় ছিল। এজন্য আমরা স্বতন্ত্র অবস্থায় থেকে রাজনীতিকে এগিয়ে নিয়েছি।

জিএম কাদের আরও বলেন, আমরা সংসদে থেকে সরকারের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কথা বলেছি এবং কীভাবে তা উত্তরণ করা যায় তাও বলেছি। জনগণ আমাদের রাজনীতি গ্রহণ করেছে। আমাদের নানা কারণে রাজনৈতিক সংকট ছিল। আমাদের মাঝে নানাভাবে বিভাজন তৈরি করা হয়েছে। কোথায় গেলে আমাদের অস্তিত্ব টিকে থাকবে, কোথায় গেলে আমরা দেশ ও জাতির প্রত্যাশা পূরণ করতে পারবো, তা ভেবেছি।

জাতীয় পার্টি মহাজোটে নেই জানিয়ে জিএম কাদের বলেন, আওয়ামী লীগ নিজ থেকে প্রার্থী প্রত্যাহার করেছে। এটার অর্থ এই নয় যে, আমরা মহাজোটে গিয়েছি, আসন ভাগাভাগি করেছি। কারণ আমরা আমাদের কোনো প্রার্থী প্রত্যাহার করিনি। আমরা শুধু নির্বাচনের পরিবেশটা চেয়েছি। নিরপেক্ষতা চেয়েছি। এটা কোনো সমঝোতা নয়। এটা একটা কেবল পরিবেশ সৃষ্টির উদ্যোগ।

জাতীয় পার্টি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসীরের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, রংপুর জেলার আহ্বায়ক, রংপুর মহানগর কমিটির সভাপতি ও রংপুর সিটি কর্পোরেশন মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি কেন্দ্রীয় আর্ন্তজাতিক উপদেষ্ঠা মো. মাশরুর মওলা, জাতীয় পার্টি কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক মোঃ আজমল হোসেন লেবু, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মোঃ আলা উদ্দিন মিয়া, জাতীয় পার্টি কেন্দ্রীয় যূগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃ সাফিউল ইসলাম শাফি, জাতীয় পার্টি কেন্দ্রীয় সদস্য ও রংপুর মহানগর কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ লোকমান হোসেন, জাতীয় পার্টি কেন্দ্রীয় সদস্য ও রংপুর মহানগর কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ জাহেদুল ইসলাম, জাতীয় পার্টি কেন্দ্রীয় সদস্য ও রংপুর জেলা জাতীয় যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, জাতীয় পার্টি সদর উপজেলা কমিটির আহবায়ক মোঃ মাসুদ নবী মুন্না,  জাতীয় পার্টি সদর উপজেলা কমিটির সদস্য সচিব মোঃ মাসুদার রহমান মিলন, জাতীয় পার্টি কেন্দ্রীয় সদস্য ও রংপুর জেলা জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলামসহ উপজেলা বিভিন্ন ইউনিয়ন ও নগরীর বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

কর্মী সভা শেষে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নগরীতে নির্বাচনী প্রচার মিছিল করেছেন রংপুর-৩ সদর আসনের মনোনীত প্রার্থী জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। এর আগে সকালে তিনি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং মা-বাবা ও মাওলানা কেরামত আলী (রহ) মাজার জিয়ারত করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877