বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

যুদ্ধের সমাপ্তি এখনো অনেক দূরে : নেতানিয়াহু

যুদ্ধের সমাপ্তি এখনো অনেক দূরে : নেতানিয়াহু

স্বদেশ ডেস্ক:

গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সাথে চলমান যুদ্ধের সমাপ্তি এখনো অনেক দূরে বলে মন্তব্য করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

সোমবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, নেতানিয়াহু পুনর্ব্যক্ত করেছেন যে- হামাসের ধ্বংসসহ তাদের সমস্ত লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত গাজার বিরুদ্ধে যুদ্ধ অব্যাহত থাকবে।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ১০৬ মিলিয়ন ডলারেরও বেশি মূল্যের গোলাবারুদ সংগ্রহ করে ইসরাইল। এর মাধ্যমে ইসরাইলের সামরিক সক্ষমতা এবং দীর্ঘ যুদ্ধের জন্য তাদের প্রস্তুতিকে আরো শক্তিশালী করেছে।

এদিকে, ফিলিস্তিনি কর্তৃপক্ষের সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, গাজা উপত্যকায় ইসরাইলি হামলায় কমপক্ষে ১৮ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে, যার মধ্যে ১১ হাজারেরও বেশি শিশু এবং নারী। আহত হয়েছে ২৮ হাজার ২০০ জনেরও বেশি।

গত মাস থেকে অবরুদ্ধ ছিটমহলে ইসরাইলের অবিরত বিমান ও স্থল হামলায় হাসপাতাল, মসজিদ এবং গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে।

ইসরাইলি সরকারি পরিসংখ্যান অনুসারে, ইতোমধ্যে ১ হাজার ২০০ ইসরাইলি নিহত হয়েছে।

উল্লেখ্য, গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস ইসরাইলের বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করেছে বলে ঘোষণা করেছে। এর প্রতিরোধে পাল্টা হামলা শুরু করেছে ইসরাইল।

এক বিবৃতিতে হামাসের সামরিক শাখার প্রধান মোহাম্মদ দেইফ বলেন, শনিবার সকালে ইসরাইলে পাঁচ হাজার রকেট বর্ষণের মাধ্যমে ‘অপারেশন আল-আকসা স্ট্রম’ শুরু হয়েছে। ইসরাইল গাজা থেকে অনুপ্রবেশের কথা স্বীকার করেছে।
সূত্র : আল-জাজিরা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877