বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাইডেনের পক্ষে ইহুদিরা, আমেরিকানরা বিপক্ষে

বাইডেনের পক্ষে ইহুদিরা, আমেরিকানরা বিপক্ষে

স্বদেশ ডেস্ক:

গাজা উপত্যকায় ইসরাইলের অব্যাহত হামলায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ভূমিকাকে সমর্থন করছে যুক্তরাষ্ট্রের ইহুদিরা। কিন্তু খোদ মার্কিনিরা চলে গেছে বাইডেনের বিপক্ষে।

এক জরিপে দেখা গেছে, যুক্তরাষ্ট্রের ৭৪ ভাগ ইহুদি ভোটার বাইডেনের ইসরাইল তোষণনীতিকে সমর্থন করছেন। কিন্তু অপর দুই জরিপে পুরোপুরি ভিন্ন চিত্র দেখা গেছে।

জিউশ ইলেক্টরেট ইনস্টিটিউটের বৃহস্পতিবার প্রকাশিত জরিপে দেখা যায়, হামাসের বিরুদ্ধে ইসরাইলের হামলার ব্যাপারে বাইডেনের ভূমিকাকে ৭৪ ভাগ ইহুদি নিবন্ধিত ভোটার সমর্থন করছে।

কিন্তু এনপিআর এবং পিবিএস নিউজআওয়ারের বুধবার প্রকাশিত জরিপ অনুযায়ী আমেরিকান নিবন্ধিত ভোটারদের ৫৩ ভাগ বাইডেনের ভূমিকার বিপক্ষে অভিমত প্রকাশ করেছ। আর পক্ষে রয়েছে ৪১ ভাগ।

অন্য দিকে একই দিনে কুইনিপিয়াক ইউনিভার্সিটির জরিপে দেখা যায়, ৫৪ ভাগ আমেরিকান বাইডেনের ইসরাইল তোষণ-নীতির বিপক্ষে অবস্থান ব্যক্ত করেছে, ৩৭ ভাগ সমর্থন করেছে।

হামাস-ইসরাইল যুদ্ধে ইসরাইলকে দৃঢ়ভাবে সমর্থন করছে বাইডেন। এমনকি ডেমোক্র্যাটিক পার্টির আইনপ্রণেতাদের বিরোধিতা প্রত্যাখ্যান করেও তিনি ইসরাইলের সবকিছুকে সমর্থন করে যাচ্ছেন।

কিন্তু আমেরিকানরা তার এমন নীতি গ্রহণ করতে পারছে না। এমনকি রিপাবলিকানরাও বাইডেনের নীতি পছন্দ করছে না। তারা কিন্তু ইসরাইলের জোরাল সমর্থক।

কুইনিপিয়াক ইউনিভার্সিটির জরিপে দেখা যায়, রিপাবলিকানদের মধ্যে মাত্র ২২ ভাগ বাইডেনের নীতিকে সমর্থন করছে। আর ৭৭ ভাগ তার বিপক্ষে অবস্থান গ্রহণ করেছে।

ম্যারিস্ট জরিপেও একই ফলাফল দেখা যায়। এতে রিপাবলিকানদের মধ্যে ৭২ ভাগ তার বিপক্ষে এবং মাত্র ২৩ ভাগ তার অবস্থানকে সমর্থন করেছে।

এদিকে প্রেসিডেন্ট হিসেবেও ইহুদিদের মধ্যে বাইডেনের গ্রহণযোগ্যতা রয়েছে। কুইনিপিয়াক জরিপ অনুযায়ী, প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের দক্ষতা অনুমোদন করেছে ৬৬ ভাগ ইহুদি, আর বিপক্ষে গেছে ৩৪ ভাগ। অন্যদিকে ম্যারিস্ট জরিপে দেখা যায়, নিবন্ধিত আমেরিকানদের মধ্যে ৪২ ভাগ তাকে সমর্থন করছে, ৫২ ভাগ তার বিপক্ষে অভিমত ব্যক্ত করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877