বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

মৃত্যুপুরী গাজাতে নিহত ১১ হাজারের বেশি, হাসপাতালগুলোতে তীব্র হামলা

মৃত্যুপুরী গাজাতে নিহত ১১ হাজারের বেশি, হাসপাতালগুলোতে তীব্র হামলা

স্বদেশ ডেস্ক: 

৩৫তম দিনে পা দিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস ও ইসরায়েলের যুদ্ধ। দিন যত পার হচ্ছে হামলা ও অভিযান ততই তীব্র করছে ইসরায়েলি বাহিনী।

অবরুদ্ধ গাজাতে যুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েলি হামলায় নিহত হয়েছে ১১ হাজার ৭৮ জন এবং ২৭ হাজার ৫০০ জনেরও বেশি আহত হয়েছে বলে জানিয়েছে হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়।

এ খবর জানিয়েছে আল জাজিরা ও বিবিসি।

এদিকে গাজাতে মোট নিহতদের মধ্যে সাড়ে সাত হাজারেরও বেশি মহিলা ও শিশু বলে জানিয়েছে জাতিসংঘ। এছাড়া বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত ২৪ ঘন্টার গাজায় ইসরায়েলি হামলায় আরও ২৬০ ফিলিস্তিনি নিহত হয়েছে।

জাতিসংঘ আরও জানায়, ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে অঞ্চলটিতে কমপক্ষে ১৯২ জন চিকিৎসা কর্মী নিহত হয়েছে। যাদের মধ্যে ১৬ জন মারা যাওয়ার সময় কর্তব্যরত অবস্থায় ছিলেন।

এদিকে অন্যান্য় বেসামরিক অবকাঠামো ধ্বংসের পর এবার গাজার হাসপাতালগুলি লক্ষ্য করে তীব্র হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। জাতিসংঘ জানায়, গাজা শহরের আন নাসের এলাকায় চারটি হাসপাতাল ঘেরাও করে রেখেছে ইসরায়েলি স্থল বাহিনী। তাদের মধ্যে একটি শিশু হাসপাতাল।

এছাড়া উত্তর গাজার হাসপাতালগুলির চারপাশে তীব্র বোমা হামলা ও গুলিবর্ষণ করছে দখলদার দেশটির বাহিনী। এতে করে বেশ কয়েকটি হাসপাতা ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক মানুষ হতাহত হয়েছে।

এমন পরিস্থিতিতে হাজার হাজার বেসামরিক নাগরিক, রোগী ও চিকিৎসা কর্মীদের জীবন ঝুঁকির মধ্যে রয়েছে বলে জানিয়েছে গাজার ইন্টারন্যাশনাল কমিটি অফ রেড ক্রস। এবং ইসরায়েলকে অবিলম্বে হাসপাতালে হামলা বন্ধের আহ্বান জানায় সংস্থাটি।

গত ৭ অক্টোবর থেকেই অবরুদ্ধ ভূখণ্ড গাজায় অব্যাহত বিমান হামলা ও নির্বিচার হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। হাসপাতাল, মসজিদ, স্কুলসহ সব জায়গায় তীব্র হামলা চালাচ্ছে দখলদার বাহিনীটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877