রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

শাহজালালে পায়ুপথে ৮০০ গ্রাম স্বর্ণসহ যাত্রী আটক

শাহজালালে পায়ুপথে ৮০০ গ্রাম স্বর্ণসহ যাত্রী আটক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পায়ুপথে ৮০০ গ্রাম স্বর্ণসহ সেলিম কেএইচ নামে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আজ রোববার সকাল সাড়ে ৫টার দিকে স্বর্ণসহ ওই যাত্রীকে আটক করা হয়।

আটক সেলিম কুয়ালালামপুর থেকে বিজি০০৮৭ ফ্লাইটে ঢাকা এসেছিলেন। তার পাসপোর্ট নং বিবি০৩৬৪৮৬১।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তর জানায়, গোপন সংবাদে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে, বিজি০০৮৭ ফ্লাইটে আগত যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এর পরিপ্রেক্ষিতে তারা ওই ফ্লাইটে আগত যাত্রীদের ওপর নজর রাখেন। এক পর্যায়ে সেলিম নামের যাত্রীকে শনাক্ত করে তাকে নজরদারিতে রাখা হয়। পরে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার কাছে স্বর্ণ আছে কিনা জানতে চাওয়া হলে বিষয়টি অস্বীকার করেন সেলিম।

পরে ওই যাত্রীর দেহ তল্লাশি করে কিছু না পেয়ে গ্রিন চ্যানেলের আর্চওয়েতে নিলে তার দেহে ধাতব বস্তুর অস্তিত্বের সংকেত পাওয়া যায়। এ সময় জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে পায়ুপথে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন তিনি। পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে আটটি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত এসব স্বর্ণের বারের মোট ওজন ৮০০ গ্রাম। এর আনুমানিক বাজারমূল্য প্রায় ৪০ লাখ টাকা।

আটককৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়া আটক যাত্রীর বিরুদ্ধে মামলা দায়েরের ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877