শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:২০ অপরাহ্ন

বৃষ্টির পানিতে ঢাকার রাস্তা যেন খাল

বৃষ্টির পানিতে ঢাকার রাস্তা যেন খাল

স্বদেশ ডেস্ক: রাস্তা সংস্কার ও মেট্রো রেলের মতো উন্নয়ন কাজ চলমান থাকায় দীর্ঘদিন ধরেই দুর্ভোগ পোহাচ্ছেন রাজধানীবাসী। তবে মেট্রোরেলের নির্মাণাধীন এলাকা ছাড়াও যেসব এলাকা মেট্রোরেলের রুটে পড়েনি সেখানকার মানুষেরও যেন দুর্ভোগের শেষ নেই। এমনিতেই ন্যূনতম বৃষ্টিতেও রাজধানীর অলি-গলি তো বটেই প্রধান প্রধান বিভিন্ন সড়কও তলিয়ে যাওয়ার ঘটনা নতুন নয়। বৃষ্টির পানিতে রাস্তা তলিয়ে যাওয়ার এই অতিপরিচিত দুর্ভোগের সাথে রাজধানীবাসীর আবারো দেখা হয়েছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনের রাস্তার চিত্র 

 

মঙ্গলবার দুপুরের পর শুরু হওয়া বৃষ্টিতে তলিয়ে গেছে রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল, কাঁটাবন, মৎস্য ভবন এলাকা, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, পুরানা পল্টন এলাকাসহ সেগুন বাগিচার অলিগলি। বৃষ্টির পানিতে থৈ থৈ করা এসব এলাকার রাস্তাঘাট যেন পরিণত হয়েছে খালে।

এদিকে ভারী বৃষ্টিপাতে রাজধানীর প্রধান প্রধান বিভিন্ন সড়কসহ অলি-গলির রাস্তা তলিয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন নগরবাসী। নিয়মিত কর্মদিবস হওয়ায় জীবিকার তাগিদে ঘর থেকে বের হওয়া মানুষের দুর্ভোগ যেন একটু বেশি। আর তাছাড়া রাস্তায় পানি জমে যাওয়া ও এর কারণে যানবাহনের ইঞ্জিনে পানি গিয়ে গাড়ি বিকল হওয়ার ফলশ্রুতিতে সৃষ্ট যানজটে অসহায় নগরবাসী। ফলে বাধ্য হয়ে মানুষজনকে নোংরা পানি ডিঙিয়ে গন্তব্যে যেতে দেখা গেছে।

ভারী বৃষ্টিপাতে নিম্ন-আয়ের মানুষ, বিশেষ করে দিনমজুররা সবচেয়ে বাজে অবস্থায় পড়েছেন। বৃষ্টির কারণে তাদের স্বাভাবিক কর্মজীবন থেমে গেছে। বেশিরভাগই খারাপ আবহাওয়ার মুখে ঘর থেকে বের হতে পারেননি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877