শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

আজকের মধ্যে জাবি ভিসি পদত্যাগ না করলে সর্বাত্মক ধর্মঘট

আজকের মধ্যে জাবি ভিসি পদত্যাগ না করলে সর্বাত্মক ধর্মঘট

স্বদেশ ডেস্ক:

মেগাপ্রজেক্টের অর্থ ক্যালেঙ্কারির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম মঙ্গলবারের(আজ)মধ্যে পদত্যাগ না করলে আগামী দিন থেকে সর্বাত্মক ধর্মঘটের ডাক দিয়েছেন আন্দোলনকারীরা।সোমবার দুপুরে বৃষ্টি উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পাদদেশে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে সপ্তম দিনের মতো আয়োজিত ‘কালো পতাকা প্রদর্শন’ ও মানববন্ধনে এ ঘোষণা করা হয়।

কর্মসূচীতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাহাথির মোহাম্মদ বলেন,‘ভিসি ফারজানা ইসলামের পদত্যাগের আল্টিমেটাম শেষ হতে চলেছে। কিন্তু তিনি এখনো শিক্ষার্থীদের দাবির প্রতি কর্ণপাত করেননি। আমরা ভিসিকে জানাতে চাই, আপনি বিশ্ববিদ্যালয়ের জন্য যে দুর্নীতির চ্যাম্পিয়নের খেতাব নিয়ে এসেছেন তা আমাদের জন্য লজ্জার। আপনি আমাদেরকে এই লজ্জা থেকে মুক্তি দিন। আর মাত্র একদিন সময় আছে। তা না হলে (মঙ্গলবার) আপনাকে লাল কার্ড দেখানো হবে।

কর্মসূচিতে অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার, অধ্যাপক খবির উদ্দিন,অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক আনোয়ারুল্লাহ ভূঁইয়া, অধ্যাপক সাঈদ ফেরদৌস, অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা, অধ্যাপক শামীমা সুলতানা, অধ্যাপক নাজমুল হাসান তালুকদারসহ আন্দোলনকারী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে ১৫ সেপ্টেম্বর জাবি ভিসির কাছ থেকে ১ কোটি টাকা নেয়ার কথা স্বীকার করেছেন স্বয়ং চাঁদা পাওয়া এক নেতা।ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সেক্রেটারী গোলাম রাব্বানীর সাথে জাবি ছাত্রলীগের যুগ্ন-সম্পাদক সাদ্দামের একটি ফোনালাপে উঠে আসে ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের অর্থলেনদেনের বিষয়টি।ফোনকলে ভিসির পরিবারের বিরুদ্ধে দুর্নীতি নানা কথা তুলে ধরেন সাদ্দাম। এই ঘটনার পর থেকে জাবিতে নিয়মিত ভিসি পদত্যাগের আন্দোলন চলছে এবং ১ অক্টোবরের মধ্যে পদত্যাগের কথা বলা হয়।এদিকে এই ফোনালাপ ও দুর্নীতির বিষয়টিকে বানোয়াট ও সাজানো গল্প বলে মন্তব্য করছেন জাবি ভিসি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877