বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
বখাটেদের ভয়ে ৪ মাস পর স্কুলে গেল কিশোরী, ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৪

বখাটেদের ভয়ে ৪ মাস পর স্কুলে গেল কিশোরী, ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৪

স্বদেশ ডেস্ক:

চট্টগ্রামের মিরসরাইয়ে বখাটেদের ভয়ে চারমাস পর স্কুলে গেল সপ্তম শ্রেণির ছাত্রী। মেয়েকে স্কুলে দিয়ে বাড়ি ফেরার পথে মায়ের গতিরোধ করায় তিন ছাত্রলীগ নেতাসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এর আগে এ ঘটনায় ওই ছাত্রীর বাবা পাঁচজনকে আসামি করে মিরসরাই থানায় একটি মামলা করেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন মঘাদিয়া ইউনিয়ন ২ নম্বর ওয়ার্ডের গজারিয়া এলাকার এতিম উল্লাহ হাজী বাড়ির মরহুম মোশারফ হোসেনের ছেলে এমরান হোসেন বাদশাহ প্রকাশ শুভ (২০), মুরাদ আলী মিয়া বাড়ির ওসমান গণির ছেলে ও মঘাদিয়া ইউনিয়ন ছাত্রলীগ সহ-সম্পাদক সাজ্জাদ হোসেন সাগর (২১), মহসিন আলী মেম্বার বাড়ির মো: দুধু মিয়ার ছেলে ইউনিয়ন ছাত্রলীগের গণশিক্ষা-বিষয়ক সম্পাদক মো: শামছুদ্দিন প্রকাশ সালমান (২০), নসরত আলী হাজি বাড়ির নুজরুল ইসলামের ছেলে ও ইউনিয়ন ছাত্রলীগের সহ-সম্পাদক রিফাত হোসেন (২০)। আসামিদের মধ্যে এতিম উল্লাহ হাজি বাড়ির ওমর ফারুকের ছেলে মো: সবুজ (২৩) পলাতক রয়েছে।

জানা গেছে, চলতি বছরের ১২ মে বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে সাধুরবাজার এলাকায় সবুজ (২১) ও শুভ (১৯) নামের দুই বখাটে মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির তানিয়া (ছদ্মনাম) ছাত্রীকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় চুল ধরে টানাটানির একপর্যায়ে ওই ছাত্রীর মাথার স্কাফ খুলে ফেলে তারা। গাড়িতে তুলতে ব্যর্থ হওয়ার পর গাড়ি দিয়ে চাপা দেয়ারও চেষ্টা করে তারা। পরে শিক্ষার্থীদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে বখাটেরা গাড়ি নিয়ে পালিয়ে যায়। তখন সহপাঠিরা ওই শিক্ষার্থীকে বাড়ি নিয়ে যায়।
আরো জানা যায়, ঘটনার দিন বিকেলে মিরসরাই থানায় একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী কিশোরীর বাবা বেলায়েত হোসেন। অভিযোগের পর পুলিশ সবুজ নামের একজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। আরেকজন আদালতে আত্মসমর্পণ করেছিলেন। জামিনে এসে সবুজ ও শুভ দলবল নিয়ে বাড়ির আশপাশে এসে ঘরের চালে ঢিল ছুড়ে এমনকি মেয়েকে তুলে নেওয়ারো হুমকি দেন। বখাটেদেরে ভয়ে দীর্ঘ চার মাস স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছিল মেয়ে। এ নিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশের পর উপজেলা প্রশাসন মেয়ের বাড়িতে গিয়ে মেয়েকে আস্বস্ত করে আবার স্কুলে যাওয়ার জন্য।

মেয়ের বাবা বেলায়েত হোসেন বলেন, প্রশাসনের সহায়তা আমার স্ত্রী (মেয়ের মা) রোববার (১৭ সেপ্টেম্বর) সকালে মেয়েকে নিয়ে স্কুলে যায়। মেয়েকে স্কুলে দিয়ে বাড়ি ফেরার পথে সকালে মঘাদিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাধুর বাজার পুরাতন সিএনজি স্ট্যান্ডে মামলার ১ নম্বর ও ৫ নম্বর আসামিসহ অজ্ঞাত চারজন পূর্বপরিকল্পিতভাবে আমার স্ত্রীর গতিরোধ করে ১ ও ৫ নম্বর আসামির বিরুদ্ধে নারী নির্যাতন মামলা তুলে নেয়ার জন্য ভয়ভীতি ও মৃত্যুর হুমকি প্রদর্শন করে। তাদের বিরুদ্ধে থানায় কিংবা আদালতে মামলা করলে আমার স্ত্রীসহ আমার মেয়ে ও আমাদেরকে হত্যার করার হুমকি প্রদান করে। বিষয়টি আমার স্ত্রী আমাকে জানালে তাৎক্ষণিক বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে জানানো হয়েছে।

খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে চারজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে।

এই বিষয়ে মলিয়াইশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জসীম উদ্দিন বলেন, কিছু বখাটে আমার স্কুলের সপ্তম শ্রেণির এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করে আসছে দীর্ঘদিন ধরে। এই ঘটনায় পুলিশ দু’জনকে আটক করে আদালতে প্রেরণ করলেও তারা আবার জামিনে এসে ওই শিক্ষার্থীর পরিবারকে হুমকি দিয়ে আসছে। এই ভয়ে মেয়েটি দীর্ঘ চার মাস ধরে স্কুলে আসা বন্ধ করে দিয়েছি। গত বৃহস্পতিবার রাতে উপজেলা প্রশাসনকে নিয়ে ওই শিক্ষার্থীর বাড়িতে গিয়ে তাকে আবার স্কুলে আসার পরামর্শ দিয়েছি। প্রশাসনের আশ্বাসে রোববার (১৭ সেপ্টেম্বর) আবার যথারীতি স্কুলে আসে মাকে নিয়ে। ওই শিক্ষার্থীর মা স্কুলে মেয়েকে দিয়ে বাড়ি যাওয়ার পথে ওরা আবার তার গতিরোধ করে। খবর পেয়ে পুলিশ চারজনকে আটক করে থানায় নিয়ে যায়।

মঘাদিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আবু নছর রিপন বলেন, গ্রেফতার চারজনের মধ্যে তিনজন ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে রয়েছে। যদি অপকর্ম করে এটা তাদের ব্যক্তিগত বিষয়। এটির দায় সংগঠন বহন করবে না। আমরা তদন্ত করে যদি তারা জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: কবির হোসেন বলেন, বখাটেদের ভয়ে দীর্ঘ চার মাস পরে মলিয়াইশ স্কুলের একজন শিক্ষার্থী প্রশাসনের আশ্বাসে রোববার সকালে তার মায়ের সাথে স্কুলে যায়। মেয়েকে স্কুল দিয়ে বাড়ি ফেরার পথে মামলার ১ নম্বর ৫ নম্বর আসামি শিক্ষার্থীর মায়ের গতিরোধ করে হুমকি দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে চারজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, এই ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা বেলায়েত হোসেন মঘাদিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের গজারিয়া এলাকার এতিম উল্লাহ হাজী বাড়ির মরহুম মোশারফ হোসেনের ছেলে এমরান হোসেন বাদশাহ প্রকাশ শুভকে (২০) ১ নম্বর আসামি করে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো চার-পাঁচজনকে আসামি করে মামলা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877