বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

ভারতে পৌঁছেছেন বাইডেন

স্বদেশ ডেস্ক:

ভারতের দিল্লিতে আগামীকাল শনিবার থেকে জি-২০ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নিয়ে আজ শুক্রবার সন্ধ্যায় দিল্লিতে পৌঁছেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে দেশটির স্থানীয় সময় সন্ধ্যা ৭ টার কিছুক্ষণ আগে বাইডেনের বিমান অবতরণ করে। আজকেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন মার্কিন প্রেসিডেন্ট।

এ দুই নেতার মধ্যে বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হবে। এরমধ্যে ফাইটার জেট ইঞ্জিনের চুক্তির বিষয়ও অন্তর্ভুক্ত আছে।

এবারে জি-২০ সম্মেলনের সময় ১৫টি দ্বিপক্ষীয় বৈঠক করবেন নরেন্দ্র মোদি। যার মধ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ছাড়াও ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁও রয়েছেন।

ইতিমধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মোদির বৈঠক সম্পন্ন হয়েছে। সম্মেলন শুরুর দিন অংশ নেওয়ার পাশাপাশি, যুক্তরাজ্য, জাপান, জার্মানি ও ইতালির নেতার সঙ্গে বৈঠক করবেন মোদি।

রোববার সম্মেলনের দ্বিতীয় দিনে বৈঠক করবেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর সঙ্গে। এরপর ১১ সেপ্টেম্বর সোমবার সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে মোদির। এর মধ্যে সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট মোহাম্মদ বিন জায়েদের সঙ্গেও দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন মোদি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877