বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন

৪ বিস্ফোরণে কাঁপল সুইডেন

৪ বিস্ফোরণে কাঁপল সুইডেন

স্বদেশ ডেস্ক:

সুইডেনের বিভিন্ন শহরে এক ঘণ্টার ব্যবধানে চারটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এনিয়ে দেশটির বোমা নিষ্ক্রিয় বিশেষজ্ঞদের ডেকে পাঠানো হয়েছে। সম্প্রতি দেশটির নিরাপত্তা বাহিনী বিভিন্ন গ্যাংয়ের সহিংসতা মোকাবিলায় হিমশিম খাচ্ছে। খবর দ্য গার্ডিয়ানের।

প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় রাত ১ টার একটু পরে গোথেনবার্গের পুলিশ মাত্র ১০ মিনিটের ব্যবধানে পৃথক স্থানে দুটি বিস্ফোরণের খবর পায়। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, দুই স্থানই ঘিরে রাখা হয়েছে এবং এ নিয়ে তদন্ত চলছে। ঘটনাস্থলে জাতীয় বোমা নিষ্ক্রিয় দল অবস্থান করছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শুধু বস্তুগত ক্ষতি হয়েছে।

এ ঘটনার এক ঘণ্টা পরেই নরসবর্গ শহরে আরেক বিস্ফোরণ ঘটে। এর কয়েক মিনিটের মধ্যে দেশটির রাজধানী থেকে দক্ষিণে ১০০ কিলোমিটার দূরে নিকোপিংয়ে আরেক বিস্ফোরণ হয়।

এতেও কেউ আহত হয়নি এবং চারটি বিস্ফোরণই আবাসিক ভবনে হয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে দেশটিতে বোমা বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনা বেশ বেড়েছে। আর এসব ঘটনা গ্যাংদের মধ্যে মাদক কারবারি নিয়ে ঘটছে।

গোথেনবার্গের পুলিশ বার্তা সংস্থা এএফপিকে বলেছে, এখনে বিস্ফোরণে উদ্দেশ সম্পর্কে বলা যাচ্ছে না। দেশটির পুলিশের দেওয়া তথ্যে বলা হয়েছে, ২০২২ সালে সুইডেনে ৯০টি বিস্ফোরণ এবং ১০১টি বোমা হামলার চেষ্টার ঘটনা ঘটেছে। চলতি বছরের ১৫ আগস্ট পর্যন্ত ১০৯টি বিস্ফোরণ হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877