শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

মেট্রোরেল স্টেশনে সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ

মেট্রোরেল স্টেশনে সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ

স্বদেশ ডেস্ক:

অনিয়ম দুর্নীতির খবর সংগ্রহের সময় সমকালের মাল্টিমিডিয়া রিপোর্টার মামুন সোহাগ ও আমাদের সময়ের মাল্টিমিডিয়া রিপোর্টার আকতারুজ্জামানকে লাঞ্চিত এবং সংবাদ সংগ্রহের কাজে বাধা প্রদান করা হয়েছে। রাজধানীর শেওড়াপাড়া মেট্রোরেল স্টেশনে দায়িত্বরত আনসার সদস্যের হাতে গণমাধ্যম কর্মীদের লাঞ্চিত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বগুড়া জার্নালিস্টস নেটওয়ার্ক -বিজেএন। নির্যাতন ও শারীরিক হেনস্থার শিকার আক্তারুজ্জামান বিজেএন এর সক্রিয় সদস্য।

আজ বুধবার সংগঠনটির আহ্বায়ক মুনজুরুল করিম ও সদস্য সচিব শাহাদাত স্বপন এক যৌথ বিবৃতিতে জানান, যেই মুহূর্তে বাংলাদেশে গণমাধ্যমকর্মীদের কাজের স্বাধীনতা নিয়ে বিশ্বব্যাপি বিতর্ক চলছে সেই মুহূর্তে গণমাধ্যমকর্মীদের ওপর একজন আনসার সদস্যের হামলে পড়ার ঘটনা সংশ্লিষ্টদের হতবাগ করেছে। সম্প্রতি বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে সাংবাদিকতা বিষয়ক আন্তর্জাতিক সংগঠন রিপোর্টার্স উইদাউট বর্ডার্স ২০২৩ সালের যে মুক্ত গণমাধ্যম সূচক প্রকাশ করেছে, সেখানে ১৮০টি দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান ১৬৩তম। অর্থাৎ, গণমাধ্যমের স্বাধীনতায় বাংলাদেশের অবস্থান দারুণভাবে নিম্নমুখী।

তাছাড়া সাম্প্রতিক সময়ে কর্মক্ষেত্রে নানাভাবে লাঞ্ছিত হচ্ছেন গণমাধ্যমকর্মীরা। যা গণমাধ্যমের স্বাধীনতার জন্য হুমকি স্বরুপ। আমরা এমন ঘটনার পুনরাবৃত্তি দেখতে চাই না। সেই সঙ্গে অভিযুক্ত আনসার সদস্যকে দ্রুত আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে। পাশাপাশি বিবৃতিতে

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময় গণমাধ্যমকর্মীদের ওপর সংগঠিত সকল হামলা-নির্যাতনের ঘটনার কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে বিজেএন এর নেতৃবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877