শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

রুশ বিমানবন্দরে ড্রোন হামলা

রুশ বিমানবন্দরে ড্রোন হামলা

স্বদেশ ডেস্ক:

রাশিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের শহরে পেস্কোভের বিমানবন্দরে ড্রোন হামলা চালানো হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে দুটি সামরিক বিমান। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। প্রতিবেদনে বলা হয়, হামলার পর ইলুশিন৭৬ সামরিক পরিবহন বিমানে আগুন ধরে যায়।

স্থানীয় গভর্নর জানায়, সামরিক বাহিনী হামলা প্রতিহতের চেষ্টা করে। তিনি একটি ভিডিও আপলোড করেন যেখানে বড় আগুনের কুন্ডলী দেখা যায়। বিস্ফোরণের আওয়াজও পাওয়া যায়।

ইউক্রেন থেকে পেস্কোভের দূরত্ব ৬০০ কিলোমিটারেরও বেশি। এটি এস্তোনিয়া সীমান্তের কাছাকাছি। তবে এই হামলা সম্পর্কে কিছু জানায়নি ইউক্রেন।

পেস্কোভ এর গভর্নর মিখাইল ভেদেরনিকোভ টেলিগ্রাম পোস্টে জানান, প্রতিরক্ষা মন্ত্রণালয় ড্রোন হামলা প্রতিহত করার চেষ্টা করছে। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর মেলেনি।

রুশ বার্তা সংস্থা তাসের খবরে বলা হয়, চারটি ইলুশিন৭৬ বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। দুটিতে আগুন ধরে গেছে।

সাম্প্রতিক সময়ে রাশিয়াকে লক্ষ্য করে একাধিক ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। এর আগে মে মাসের শেষ দিকে পেস্কোভে ড্রোন হামলা চালানো হয়েছিল।

অন্যদিকে কৃষ্ণসাগরে ইউক্রেনের চারটি নৌকা ধ্বংস করেছে বলে দাবি করেছে রাশিয়া। সেসময় নৌকায় ৫০ জন সেনা ছিল। স্থানীয় সময় মধ্যরাতে চালানো এই অভিযান নিয়ে কোনো মন্তব্য করেনি ইউক্রেন। এ ছাড়া রুশ শহর ব্রিয়ানস্কে তিনটি ড্রোন ভূপাতিত করার দাবিও করেছে মস্কো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877