রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
২ হাজার ৯০ কোটি টাকার লড়াই আজ

২ হাজার ৯০ কোটি টাকার লড়াই আজ

স্পোর্টস ডেস্ক:

আজ বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ওয়ান্ডা মেট্রো পলি তানোর এ ম্যাচ দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। লিগে প্রথম তৃতীয় স্থানে থাকা দুই দলের জন্যই আজ এগিয়ে যাওয়ার উপলক্ষ। সেটা না থাকলেও মাদ্রিদ ডার্বির গুরুত্ব কমত না একবিন্দু। এমন এক মহারণের মাঝেও ছোট ছোট লড়াই আলাদা হয়ে থাকে। আজ যেমন সবাই অপেক্ষায় আছে দুই ‘সাতে’র লড়াই দেখতে। এডেন হ্যাজার্ড ও জোয়াও ফেলিক্সের প্রথম মাদ্রিদ ডার্বি যে আজ!

ক্রিস্টিয়ানো রোনালদো বিদায় নেওয়ার পর তাঁর শূন্যস্থান পূরণ করতে এক বছর সময় নিয়েছে রিয়াল। ১০০ মিলিয়ন ইউরোতে হ্যাজার্ডকে এ মৌসুমেই এনেছে রিয়াল। ওদিকে নিজেদের সেরা তারকাকে হারিয়েছে অ্যাটলেটিকো। ১২০ মিলিয়ন ইউরো দিয়ে আঁতোয়ান গ্রিজমানকে নিয়ে গেছে বার্সেলোনা। সে শূন্যস্থান পূরণ করতে একদমই সময় নেয়নি অ্যাটলেটিকো। এ মৌসুমেই নিজেদের দলবদলের রেকর্ড ভেঙেছে দলটি। পর্তুগালের বিস্ময়বালক ফেলিক্সকে কিনতে তারা খরচ করেছে ১২৬ মিলিয়ন ইউরো।

এ মৌসুমে এ দুজনের পেছনে ২২৬ মিলিয়ন ইউরো খরচ একই শহরের দুই ক্লাব। বাংলাদেশি মূল্যমানে ২ হাজার ৯০ কোটি টাকার বেশি অর্থ ব্যয়ই এ দুজনকে কাছে টানছে এমন নয়। মাঠে হ্যাজার্ড লেফট উইংয়ে খেলেন, ফেলিক্স রাইট উইংয়ে। ফলে মাঠে একে অপরের সান্নিধ্যে থাকতে হবে দুজনকে। আর দুজনকে মিলিয়ে দিচ্ছে জার্সি নম্বরও। নতুন ক্লাবে তাঁদের সাত নম্বর জার্সি পরিয়ে দিয়েছে। এ জার্সি দুই ক্লাবের জন্যই মহাগুরুত্বপূর্ণ। রোনালদো আর গ্রিজমানের রেখে যাওয়া জার্সি এটি।

রিয়াল ও অ্যাটলেটিকো দুই দলই প্রতিপক্ষের সাত নম্বর জার্সির তোপের মুখে পড়েছে বারবার। রিয়ালের জার্সিতে রোনালদোর প্রিয় প্রতিপক্ষ ছিল অ্যাটলেটিকো। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯বার মুখোমুখি হয়েছেন। ২২টি গোল করেছেন। সতীর্থদের দিয়ে করিয়েছেন ৮ গোল। ছিল দুটো হ্যাটট্রিক। অ্যাটলেটিকোর সাত নম্বর এত ভয়ংকর ছিলেন না। তবে রিয়ালকে বারবার জয়বঞ্চিত করতে গ্রিজমানের শেষ মুহূর্তের গোল ভূমিকা রেখেছে বেশ কয়বার। সব প্রতিযোগিতায় ১৭বার রিয়ালের মুখোমুখি হয়ে ৬ গোলের সঙ্গে চারটি এসিস্ট ছিল ফ্রেঞ্চ ফরোয়ার্ডের। আজ তাই হ্যাজার্ড ও ফেলিক্সকে অনেক বড় শূন্যস্থান পূরণের দায়িত্ব নিতে হবে।

অ্যাটলেটিকো গ্রিজমানের শূন্যস্থান পূরণে ১৯ বছরের ফেলিক্সকে কিনলেও তাঁদের উদ্দেশ্য অনেকটাই পূরণ হচ্ছে। গোলের রাস্তা ভালোমতোই চেনা এই তরুণের। বেনফিকার হয়ে পেশাদার ফুটবলে মাত্র ছয় মাস খেলার পরই তাঁকে কিনতে ১২৬ মিলিয়ন ইউরো খরচ করার পেছনে সেই ক্ষমতাই ভূমিকা রেখেছে। নতুন দলে এসেই মুগ্ধতা ছড়িয়েছে। প্রাক মৌসুমে রিয়ালকে ৭-৩ গোলে উড়িয়ে দেওয়ায় রেখেছেন বড় অবদান। লিগে এর মাঝেই দুই গোল করেছেন, একটি গোল সৃষ্টিতে অবদান রেখেছেন।

ওদিকে ক্যারিয়ার জুড়ে সৃষ্টিশীল খেলোয়াড়ের খেতাব বয়ে বেড়ানো হ্যাজার্ড কখনো গোল করার জন্য বিখ্যাত নন। চোটের কারণে লিগে প্রথম তিন ম্যাচে নামাও হয়নি তাঁর। পরের দুই ম্যাচে ১২০ মিনিট খেলেও এখনো গোল পাননি। গোলে সহায়তা করাও হয়নি। তবে ডার্বিতে হ্যাজার্ডের অতীত রেকর্ড রিয়ালকে আশাবাদী করে তুলতেই পারে। ইংল্যান্ডে চেলসির হয়ে আর্সেনালের বিপক্ষে ১৯ ম্যাচ খেলেছেন। তাতে সাত গোল আর একটি এসিস্ট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877