শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
যুক্তরাজ্যে ভয়াবহ শিশু সিরিয়াল কিলার লুসি!

যুক্তরাজ্যে ভয়াবহ শিশু সিরিয়াল কিলার লুসি!

স্বদেশ ডেস্ক:

সাত শিশুকে হত্যা ও আরও ছয় শিশুকে হত্যাচেষ্টার অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন ব্রিটিশ এক নার্স। সাম্প্রতিক সময়ে এটি যুক্তরাজ্যের ইতিহাসে শিশু সিরিয়াল কিলারের ভয়াবহ ঘটনা বলে আজ শুক্রবার সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে।

ইংল্যান্ডের উত্তরাঞ্চলে ম্যানচেস্টার ক্রাউন কোর্টের শুনানিতে বলা হয়েছে, লুসি লেটবি (৩৩) তার তত্ত্বাবধানে থাকা শিশুদের রক্ত ও পেটে বাতাস প্রবেশ করেছিল, অতিরিক্ত দুধ খাওয়াতো, শারীরিকভাবে নির্যাতন এবং ইনসুলিন দিয়ে বিষ প্রয়োগ করেছিল।

এক বিবৃতিতে ব্রিটেনের ক্রাউন প্রসিকিউশন সার্ভিস (সিপিএস) বলেছে, ২০১৫ থেকে ২০১৬ সালে লুসি কাউন্টেস অফ চেস্টার হাসপাতালের নবজাতক ওয়ার্ডে গোপনে ১৩ শিশুর ওপর হামলা চালিয়েছে।

প্রসিকিউটররা যুক্তি দেন, লুসির উদ্দেশ্য ছিল শিশুদের হত্যা করা এবং সহকর্মীদের প্রতারণা করে বিশ্বাস করানো যে শিশুরা স্বাভাবিকভাবে মারা গেছে।

আলাদতের শুনানিতে বলা হয়, সেইসময় হাসপাতালের চিকিৎসকেরা খেয়াল করেন যে নবজাতকের মৃত্যুর হার বাড়ছে। তবে এ নিয়ে তারা কোন ব্যাখ্যা পায়নি এবং পুলিশ তখন তদন্ত শুরু করে।

এই তদন্তের জন্য ২০১৮ এবং ২০১৯ সালে লুসিকে দুই বার গ্রেপ্তার করে দেশটির পুলিশ। এরপর ২০২০ সালের নভেম্বরে আবার গ্রেপ্তার হন লুসি। পুলিশ লুসির বাড়ি তল্লাশির সময় তার লেখা নোট পায়।

এক মেমোতে তিনি লিখেছেন, আমার বাঁচার কোনো অধিকার নেই, আমি তাকে আমি তাদের উদ্দেশ্যমূলকভাবে হত্যা করেছি কারণ আমি তাদের যত্ন নেওয়ার মতো উপযুক্ত নই।

রায়ের পর এক যৌথ বিবৃতিতে বলা হয়েছে, ন্যায় বিচার হয়েছে এবং আমাদের শিশুদের যত্ন নেওয়ার দায়িত্ব ছিল যে নার্সের কাঁধে তিনি তাদের ক্ষতি করায় দোষী সাব্যস্ত হয়েছে। আগামী ২১ আগস্ট ম্যানচেস্টার ক্রাউন কোর্টে লেটবিকে সাজা দেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877