বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
এবার টিসিবি পণ্য বিক্রিতে থাকছে না চিনি

এবার টিসিবি পণ্য বিক্রিতে থাকছে না চিনি

স্বদেশ ডেস্ক:

মাসিক বিক্রয় কর্মসূচির অংশ হিসেবে আগস্ট মাসের জন্য ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আগামীকাল রোববার টিসিবির নির্ধারিত পণ্য বিক্রি শুরু হবে। তবে এবারের কার্যক্রমে থাকছে না চিনি।

শনিবার (১২ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিসিবি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর উদ্যোগে ও বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (ভোজ্যতেল ও ডাল) সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে টিসিবির পণ্যের সাথে খাদ্য অধিদফতরের ওএমএসের (ওপেন মার্কেট সেল) চাল ভর্তুকি মূল্যে বিক্রয় করা হচ্ছে। শোকাবহ আগস্ট মাসের বিক্রয় কার্যক্রম রোববার (১৩ আগস্ট) থেকে ঢাকা মহানগরীসহ সারাদেশে শুরু হচ্ছে।

আগস্ট মাসের বিক্রি কার্যক্রমে উপকারভোগীরা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল বা রাইসব্রান তেল, দুই কেজি মসুর ডাল ও পাঁচ কেজি চাল কিনতে পারবে। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেল বা রাইসব্রান তেলের দাম পড়বে ১০০ টাকা, প্রতি কেজি মসুর ডালের দাম ৬০ টাকা এবং প্রতি কেজি চালের দাম পড়বে ৩০ টাকা।

টিসিবির জন্য ক্রয়চুক্তিতে বিদেশ থেকে যে চিনি আমদানি হয়। তা এখনো এসে না পৌঁছানোয় আগস্টের বিক্রয় কার্যক্রমে চিনি যুক্ত করা হয়নি বলে জানিয়েছেন টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির।

চিনি এলে বিক্রি কার্যক্রমে তা যুক্ত করা হবে বলেও জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877