সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

নরেন্দ্র মোদির পরেই ধোনি

নরেন্দ্র মোদির পরেই ধোনি

স্বদেশ ডেস্ক: ভারতে সর্বোচ্চ জনসমর্থনের দিক থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরের অবস্থানে রয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইয়ুগভের এক জরিপে এই তথ্য উঠে এসেছে।
সংস্থাটি বিশ্বের ৪১টি দেশের ৪২ হাজার মানুষের উপর এই জরিপটি চালায়। যার মাধ্যমে বিশ্বের সবচেয়ে প্রশংসিত নারী ও পুরুষের তালিকা প্রণয়ন করেছে তারা। পুরুষদের তালিকার শীর্ষে স্থান পেয়েছেন বিল গেটস এবং নারীদের তালিকার শীর্ষে মিশেল ওবামা। ভারতীয় ক্যাটাগরিতে শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বক্সার ম্যারি কম।

পুরুষ ক্রীড়াবিদ ক্যাটাগরিতে শীর্ষস্থান দখল করেছেন সাবেক ভারতীয় ক্রিকেট অধিনায়ক এমএস ধোনি। যিনি ৮.৫৮ শতাংশ স্কোর গড়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্কোর ১৫.৬৬ শতাংশ। সর্বমোট স্কোরের দিক থেকে মোদির পরের অবস্থান ধোনির। ক্রীড়াবিদ ক্যাটাগরিতে তালিকায় স্থান পাওয়া শচিন টেন্ডুলকার ৫.৮২ %, বিরাট কোহলি ৪.৪৬%, ক্রিস্টিয়ানো রোনালদো ২.৯৫% এবং লিওনেল মেসি ২.৩২% সমর্থন লাভ করেছেন।

রাচিতে জন্ম নেয়া উইকেট রক্ষক ব্যাটসম্যান ধোনির এই স্কোরই প্রমাণ করে যে তিনি দেশটির সবচেয়ে জনপ্রিয় ক্রীড়াবিদ। জাতীয় দলের পোষাকই তাকে জনপ্রিয়তার এই শীর্ষে পৌঁছে দিয়েছে। এখন দেখার বিষয় হচ্ছে ২০১১ সালের বিশ্বকাপ শিরোপা জয়ী এই অধিনায়ক আগামী বছর এই অবস্থান ধরে রাখতে পারেন কিনা।

মহিলা ক্যাটাগরিতে ম্যারি কম ১০.৩৬ % স্কোর লাভ করেছেন। ফলে একমাত্র নারী ক্রীড়াবিদ হিসেবে তিনি তালিকার শীর্ষ ২৫ এর মধ্যে অবস্থানে জায়গা করে নিয়েছেন। তার পরে ভারতীয় তালিকার শীর্ষ পাঁচে রয়েছেন যথাক্রমে কিরন বেদি, লতা মঙ্গেশকার, সুষমা স্বরাজ ও দিপিকা পাডুকন।

স্পোর্টিং সেলিব্রেটির মধ্যে সর্বাধিক প্রশংশিতদের তালিকায় চির প্রতিদ্বন্দ্বি লিওনেল মেসিকে ছাড়িয়ে গেছেন পর্তুগাল তারকা রোনালদো। তিনি গোটা তালিকায় ৭ম অবস্থানে রয়েছেন। আর্জেন্টাইন তারকা মেসির অবস্থান ৯ম।

মেসি ও রোনালদোর মধ্যে কে সেরা সেটি নিয়ে নিয়মিতই চলে আসছে বিতর্ক। কিন্তু এই জরিপের আলোকে এগিয়ে রয়েছেন রোনালদো। কঠোর পরিশ্রমের মাধ্যমে বিশ্ব ফুটবলে নিজেকে শীর্ষ তারকা হিসেবে প্রতিষ্ঠিত করার কারণেই রোনালদো বেশী প্রশংসিত হয়েছেন। অপরদিকে মেসিকে ধরা হয় প্রকৃতিপ্রদত্ব মেধাবী ফুটবলার হিসেবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877