বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

স্বদেশ ডেস্ক:

৪১তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। এতে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

প্রকাশিত ফলে দেখা যায়, প্রশাসন ক্যাডারে ৩২৩ জনকে, পুলিশে ১০০ জনকে, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জনকে, স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে ১০৮ জন, ডেন্টিস্ট পদে ১৭১ জনকে, কৃষি ক্যাডারে ২৩০ জনকে, শিক্ষা ক্যাডারে ৮৮৮ জনকে, বন ক্যাডারে ৩৬ জনকে, পশুসম্পদ ক্যাডারে ৭৬ জনকে, তথ্য ক্যাডারের তিন পদে ৩৮ জনকে, কর ক্যাডারে ৬০ জনকে ও অন্যান্য ক্যাডারে ৪৬৫ জনকে সুপারিশ করা হয়েছে।

পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি। এছাড়া নন-ক্যাডারে সুপারিশপ্রাপ্ত ৯ হাজার ৮২১ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছে।

৪১তম বিসিএসের জন্য ২০১৯ সালের ২৭ নভেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। ওই পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন।

প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণরা লিখিত পরীক্ষায় অংশ নেন। গত বছরের ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ১৩ হাজার জন উত্তীর্ণ হন। আর গত ২৬ জুন শেষ হয় ৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877