বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

ডেঙ্গু প্রতিরোধে বিএনপি নেতা ইশরাকের লিফলেট বিতরণ

ডেঙ্গু প্রতিরোধে বিএনপি নেতা ইশরাকের লিফলেট বিতরণ

স্বদেশ ডেস্ক:

রাজধানীর ডেমরা এলাকায় ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং গণসংযোগ চালিয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপি’র সাবেক মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

আজ বৃহস্পতিবার দুপুরে ডেঙ্গুর রেড জোন খ্যাত এলাকা ডেমরা ও কোনাপাড়ার বাসিন্দাদের মাঝে ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন তিনি।

সেই সঙ্গে স্থানীয় বাসিন্দাদের ডেঙ্গু থেকে বাঁচতে নিজেদের নিরাপত্তার প্রতিও জোর দেন ইঞ্জিনিয়ার ইশরাক। এ সময় তিনি ডেঙ্গুর বর্তমান ভয়াবহ চিত্র সাংবাদিকদের সামনে তুলে ধরে ক্ষোভ প্রকাশ করেন।

ডেঙ্গুর ভয়াবহতা উল্লেখ করে তিনি বলেন, ‘জবাবদিহিতামূলক শাসনব্যবস্থা না থাকায় আজ নগরবাসী ভয়াবহ ডেঙ্গুর কবলে পড়লেও এ বিষয়ে সংশ্লিষ্ট মেয়র এবং নগর প্রশাসনের কোনো মাথাব্যাথা নেই। প্রতিদিন অনেক মানুষ আক্রান্ত এবং মৃত্যুরকোলে ঝুঁকে পড়লেও এটা নিয়ে সংশ্লিষ্ট মেয়রের টনক নড়ছে না বরং আমাদের দক্ষিণের মেয়র বিদেশে রিফ্রেশমেন্ট ট্যুর নিয়ে ব্যস্ত ছিলেন। সুতরাং জনগণের ম্যান্ডেটহীন মেয়রের কাছ থেকে এর বেশি কিছু আশা করা যায় না।’

এলাকাবাসীকে ‍উদ্দেশ্য করে ইশরাক হোসেন জানান, যেহেতু তিনি নিজে প্রশাসনিক কোনো ক্ষমতায় নেই, এ কারণে তার পক্ষে জনসচেতনতা বাড়ানো ছাড়া আর কিছু করার ক্ষমতা নেই। তারপরও ব্যক্তি উদ্যোগে নিজের সর্বোচ্চ নিয়ে জনগণের পাশে থাকবে বলেও ঘোষণা দেন বিএনপির এই তরুণ নেতা।

এর আগে তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা বৃদ্ধি কার্যক্রমের উদ্বোধন করেন। সচেতনতা কার্যক্রমের প্রথম দিনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অন্তর্গত যাত্রাবাড়ি থানার ৬২, ৬৩, ৬৪ নম্বর ওয়ার্ড, কাজলা এবং ভাংগা প্রেস এলাকার বিভিন্ন জায়গায় লিফলেট বিতরণ করেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877