শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
‘ভারতের আগ্রাসনের বিরুদ্ধে আত্মরক্ষার পূর্ণাঙ্গ সক্ষমতা আছে পাকিস্তানের’

‘ভারতের আগ্রাসনের বিরুদ্ধে আত্মরক্ষার পূর্ণাঙ্গ সক্ষমতা আছে পাকিস্তানের’

স্বদেশ ডেস্ক:

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং উস্কানিমুলক বক্তব্য দিচ্ছেন বলে এর কড়া সমালোচনা করেছে পাকিস্তান। অনলাইন জিও নিউজ বলেছে, নিয়ন্ত্রণরেখা অতিক্রমের হুমকি দিয়েছেন রাজনাথ সিং। একই সঙ্গে এমন পরিস্থিতিতে সেনাবাহিনীকে সমর্থন দিতে বেসামরিক লোকজনের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। বুধবার এর জবাবে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে- লাদাখের ড্রাসে গত ২৬শে জুলাই ভারতের প্রতিরক্ষামন্ত্রী উস্কানিমুলক বক্তব্য দিয়েছেন। তিনি নিয়ন্ত্রণরেখা অতিক্রমের প্রস্তুতি বাড়ানোর কথা বলেছেন। এর নিন্দা জানায় পাকিস্তান। এমন অবস্থায় আরও একটি বিবৃতি দিয়েছেন রাজনাথ সিং। এতে ভারত দখলীকৃত জম্মু-ও কাশ্মীরের সম্মান ও অখণ্ডতা রক্ষায় নিয়ন্ত্রণরেখায় ভারতের প্রস্তুতির কথা বলেছেন। জবাবে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলে- যেহেতু এমন উস্কানিমুলক বাগাড়ম্বরতা আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতার জন্য হুমকি, তাই ভারত যেন এক্ষেত্রে যথেষ্ট সতর্কতা অবলম্বন করে।

এ অঞ্চল দক্ষিণ এশিয়ার কৌশলগত পরিবেশকে অস্থিতিশীল করায় ভূমিকা রাখে।

 

এতে আরও বলা হয়, আজাদ জম্মু ও কাশ্মীর, গিলগিট বালতিস্তান নিয়ে ভারতের রাজনৈতিক নেতারা ও সেনাবাহিনীর সিনিয়র কর্মকর্তাদের উচ্চ মাত্রায় দায়িত্বহীনের মতো কথাবার্তা এটাই প্রথম নয়। এ ধরনের আগ্রাসী বক্তব্য অবশ্যই বন্ধ করতে হবে। ভারতীয় নেতৃত্বকে স্মরণ করিয়ে দেয়া হচ্ছে যে, যেকোনো রকম আগ্রাসনের বিরুদ্ধে নিজের আত্মরক্ষার পূর্ণাঙ্গ সক্ষমতা আছে পাকিস্তানের।
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছে, হাইপার-ন্যাশনালিজম  উস্কে দিয়ে এবং নির্বাচনে সুবিধা পাওয়ার উদ্দেশে পাকিস্তানকে জনগণের কাছে টেনে আনে ভারত। তাদের এই অভ্যাসের ইতি ঘটা উচিত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877