বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা নিশ্চিত স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের

টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা নিশ্চিত স্কটল্যান্ড ও আয়ারল্যান্ডের

স্বদেশ ডেস্ক:

জিম্বাবুয়েতে অনুষ্ঠিত ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বে হৃদয় ভেঙেছিল ইউরোপের দুই দেশ আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়ে সেই ক্ষতে কিছুটা প্রলেপ দিল এই দুই দেশ।

আগামী বছরে যুক্তরাষ্ট ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে ২০টি দল। এর মধ্যে ১২টি দল ঠিক হয়েছে আগেই। স্বাগতিক দুই দল ছাড়া ২০২২ বিশ্বকাপের শীর্ষ ৮টি দল খেলবে সরাসরি। এছাড়া র‌্যাংকিংয়ের কারণে জায়গা করে নিয়েছে বাংলাদেশ ও আফাগানিস্তান।

আর বিশ্বের পাঁচটি অঞ্চল থেকে খেলবে আট দল। ইউরোপ অঞ্চলে বাছাইপর্ব খেলে জায়গা করে নিয়েছে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।

২৮ দল নিয়ে শুরু হওয়া ইউরোপীয় বাছাইয়ে চূড়ান্ত পর্বে খেলেছে ৭টি দল। এগুলো হলো, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড, ইতালি, জার্মানি, ডেনমার্ক, অস্ট্রিয়া ও জার্সি। চূড়ান্ত বাছাইয়ে প্রত্যেক দল প্রত্যেক দলের বিপক্ষে খেলছে। ৬ ম্যাচের মধ্যে ৫টি শেষ হওয়ার পরই শীর্ষ ২ স্থান নিশ্চিত হয়ে গেছে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের।

আগের ৪ ম্যাচে ৮ পয়েন্ট পাওয়া আয়ারল্যান্ডের খেলা ছিল জার্মানির বিপক্ষে। তবে বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তাদের পয়েন্ট দাঁড়ায় ৯-এ। অপর ম্যাচে ডেনমার্ককে ৩৩ রানে হারিয়ে শীর্ষ দুই নিশ্চিত করে স্কটল্যান্ড। ৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১০। তৃতীয় স্থানে থাকা জার্মানির ৫ ম্যাচে ৫ পয়েন্ট। তাই, ১ ম্যাচ বাকি থাকতেই নিশ্চিত হয়ে গেল শীর্ষ দুই দলকে ধরতে পারছে না জার্মানি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877