শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন

আজই শিক্ষকদের বাড়ি ফিরে যাওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর

আজই শিক্ষকদের বাড়ি ফিরে যাওয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর

স্বদেশ ডেস্ক:

আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) আওয়ামী লীগ ও বিএনপি- এই দুই বড় দলের পাল্টাপাল্টি মহাসমাবেশ। যেকোনো সমস্যা সৃষ্টি পারে। এমন আশঙ্কা থেকেই আন্দোলনরত শিক্ষকদের আজই বাড়ি ফেরার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, আজকেই তারা যেন ফিরে যান। ২৭ তারিখ এখানে একটা সমস্যা হতে পারে বলে অনেকে শঙ্কা প্রকাশ করছেন। তাই আজই তাদের ফিরে যেতে বলছি।

বুধবার (২৬ জুলাই) দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

ডা. দীপু মনি বলেন, আমরা তো শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ নিয়ে কাজ শুরু করেছি। এরপর যদি তাদের কোনো চাওয়া থাকে, তাহলে পরে অবশ্যই (আন্দোলনে) আসতে পারেন।

দীপু মনি বলেন, আপনারা জানেন- বিরোধীদল যেখানে কর্মসূচি করছে, সেখানে অরাজক পরিস্থিতি তৈরি হচ্ছে। আগামীকাল তাদের ডাকা কর্মসূচিতে যদি আন্দোলনরত শিক্ষকদের নিরাপত্তা বিঘ্নিত হয়, তাহলে তার দায়িত্ব কে নেবেন? এ দায়িত্ব কি আন্দোলনরত শিক্ষকদের নেতারা নিতে পারবেন?

দেশের চলমান রাজনৈতিক অবস্থার মধ্যে শিক্ষকদের ঢাকা এনে যারা বসিয়ে রেখেছেন, তাদের উদ্দেশ্য ভিন্ন বলেও মন্তব্য করেন মন্ত্রী।

তিনি বলেন, তারা শিক্ষকদের জিম্মি করে অন্য কোনো কিছুতে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এ অপচেষ্টা বন্ধ করা উচিত। এখানে শিক্ষক নেতারা আছেন, তাদের উচিত শিক্ষকদের নিরাপত্তার স্বার্থে বাড়ি ফিরিয়ে নেয়া। তাদের নিরাপত্তার প্রতি হুমকি হয়, এমন কিছু করা শিক্ষক নেতাদের উচিত নয়।

টানা ১৬ দিনের মতো বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন এমপিওভুক্ত শিক্ষকরা। জাতীয় প্রেস ক্লাবের সামনের এই কর্মসূচি পালন করছেন তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877