সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

ছাত্রদলের কমিটিতে আদালতের স্থগিতাদেশ

ছাত্রদলের কমিটিতে আদালতের স্থগিতাদেশ

স্বদেশ ডেস্ক:

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নবনির্বাচিত কমিটির সব কার্যক্রমে অন্তবর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে সংগঠনটির বর্তমান সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেনকে এ বিষয়ে সাতদিনের মধ্যে জবাব দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এক আবেদনের প্রেক্ষিতে সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে এ আদেশ দেন ঢাকার চতুর্থ সহকারী জজ নুসরাত সাহারা বীথি। আদালতে আবেদন করেছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহ।

এর আগে, এই একই আদালতে ছাত্রদলের কাউন্সিল স্থগিত চেয়ে আবেদন করেছিলেন আমান উল্লাহ। তার আবেদনের পরিপ্রেক্ষিতে কাউন্সিলের একদিন আগে গত ১২ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিল অনুষ্ঠানে অস্থায়ী নিষেধাজ্ঞা দেন এই বিচারক। এরপর গত ১৪ সেপ্টেম্বর নির্ধারিত সময়ে ওই কাউন্সিল অনুষ্ঠিত হয়নি।

তবে এ নিষেধাজ্ঞার নিষ্পত্তি না করেই গত ১৮ সেপ্টেম্বর রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসায় ছাত্রদলের কাউন্সিল আয়োজন করা হয়। ৫৬৬ জন কাউন্সিলরের মধ্যে ৫৩৩ জন ওই কাউন্সিলে উপস্থিত ছিলেন। তাদের মধ্যে ৪৮১ জন ভোট দেন। কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হন মো: ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন মো: ইকবাল হোসেন শ্যামল।

এদিকে নির্বাচিত হওয়ার পর ছাত্রদলের নবনির্বাচিত এই কমিটি ইতোমধ্যে দায়িত্বও গ্রহণ করেছে। গত ২১ সেপ্টেম্বর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরদিন ২২ সেপ্টেম্বর নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে হাজির হন খোকন ও শ্যামল। সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন। এসময় তারা নিজ নিজ সংগঠনের পক্ষে পাল্টাপাল্টি স্লোগান দেন। কিন্তু এই অবস্থা পাল্টে যায় একদিনেই। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত হলে তাদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877