সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন

নিউইয়র্কে বঙ্গবন্ধু-বাংলাদেশ সম্মেলন ২৮-২৯ মার্চ

নিউইয়র্কে বঙ্গবন্ধু-বাংলাদেশ সম্মেলন ২৮-২৯ মার্চ

স্বদেশ রিপোর্ট: বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ২৮ এবং ২৯ মার্চ নিউইয়র্কে লাগোয়ার্ডিয়া ম্যারিয়ট হোটেলে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ সম্মেলন’ অনুষ্ঠিত হবে। বুধবার (১৮ সেপ্টেম্বর) অপরাহ্নে এক সংবাদ সম্মেলন থেকে দুইদিনের এই সম্মেলনের জন্য আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। আহ্বায়ক হয়েছেন মুক্তিযোদ্ধা ও বিজ্ঞানী ড. নূরন্নবী। ইউএস কমিটি ফর সেক্যুলার ডেমক্র্যাটিক বাংলাদেশ’র সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী হয়েছেন সদস্য-সচিব। প্রধান সমন্বয়কারী হয়েছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সেক্রেটারি হাজী আব্দুল কাদের মিয়া। যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. খন্দকার মনসুর, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সেক্রেটারি রেফায়েতউল্লাহ চৌধুরী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ফাহিম রেজা নূর। যুগ্ম-সদস্য সচিব করা হয়েছে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল হুসেন, আজহারুল ইসলাম লিটন, আমিনুল ইসলাম কলিন্স, কামাল হোসেন মিঠু, মুমু আনসারী।

সমন্বয়কারী মিনহাজ শরিফ রাসেল, স্বীকৃতি বড়ুয়া, সুব্রত তালুকদার, আশরাব আলী খান লিটন, মতিউর চৌধুরী, সমিরুল ইসলাম বাবলু হচ্ছেন যুগ্ম সদস্য-সচিব। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন জাকারিয়া চৌধুরী এবং মঞ্চে উপবেশন ও প্রশ্নোত্তর পর্বে অংশ নেন ড. নূরন্নবী, হাজী আব্দুল কাদের মিয়া এবং ফাহিম রেজা নূর।

এ সময় জানানো হয়, যুক্তরাষ্ট্রে যতবেশী সংখ্যক অনুষ্ঠান হবে ততোই বঙ্গবন্ধু সম্পর্কে নতুন প্রজন্ম জানতে সক্ষম হবে। তাই মুজিব বর্ষের প্রতিটি দিনই একটি করে সম্মেলন, সমাবেশ হওয়া উচিত। বিভিন্ন স্টেটে এ ধরনের কর্মসূচি গ্রহণকারীদেরও সাংগঠনিক সহযোগিতা দেয়া হবে বলে জানান নেতৃবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877