বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক শারমিনকে বিয়ের প্রস্তাব সালমানের, কী জবাব দিয়েছিলেন অভিনেত্রী?
‘৬ মুসলিম দেশে বোমা মেরেছেন ওবামা’

‘৬ মুসলিম দেশে বোমা মেরেছেন ওবামা’

স্বদেশ ডেস্ক:

মার্কিন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার মন্তব্যে বেজায় চটেছে ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার। ইতোমধ্যে বারাক ওবামাকে একহাত নিয়েছেন ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

গতকাল রোববার নয়াদিল্লিতে বিজেপি সদরদপ্তরে সাংবাদিকদের নির্মলা বলেছেন, ‘ওবামা যখন প্রেসিডেন্ট ছিলেন তখন ছয়টি মুসলিম দেশে বোমা মেরেছে যুক্তরাষ্ট্র।’

তিনি আরও বলেন, ‘ওবামার আমলে মুসলিম অধ্যুষিত ছয়টি দেশে বোমা ছোড়া হয়। সিরিয়া, ইয়েমেন থেকে শুরু করে সৌদি আরব এবং ইরাকে ২৬ হাজারের বেশি বোমা মারে যুক্তরাষ্ট্র।’

সেইসময় বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন দেশটির ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

গত সপ্তাহে তিন দিনের রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে যান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে বাইডেনের সঙ্গে বৈঠকের আগে ওবামা বলেন, নরেন্দ্র মোদির সঙ্গে আলোচনায় ভারতের সংখ্যালঘুদের ওপর হামলার প্রসঙ্গ তোলা উচিত বর্তমান প্রেসিডেন্টের।

সংবাদমাধ্যম সিএনএন’কে দেওয়া সাক্ষাৎকারে ওবামা বলেছিলেন, ধর্মীয় সংখ্যালঘু এবং অন্যান্য জাতির মানবাধিকার রক্ষা করা না হলে ভবিষ্যতে ভাগ হয়ে যেতে পারে ভারত। ওবামার এসব বক্তব্যেই চটে যান নির্মলা।

এ নিয়ে সংবাদ সম্মেলনে এদিন নির্মলা আরও বলেন, ভারতের প্রধানমন্ত্রী যখন যুক্তরাষ্ট্র গেছেন এবং সেখানকার মানুষের সামনে ভারতের কথা তুলে ধরেছেন, সেই সময় একজন প্রাক্তন প্রেসিডেন্ট ভারতীয় মুসলিমদের কথা বলছেন। এটা খুবই আশ্চর্যজনক।

নির্মলার দাবি, মোদির বিরুদ্ধে এগুলো সবই উদ্দেশ্য প্রণোদিত চক্রান্ত। নির্মলা বলেন, আইন শৃংখলা রাজ্যের একতিয়ারভুক্ত। প্রতিটি রাজ্যেই নির্বাচিত সরকার রয়েছে। তারাই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়। হাতে কোনো তথ্য প্রমাণ এবং পরিসংখ্যান ছাড়াই এই ধরণের মন্তব্য করায় একটাই বিষয় স্পষ্ট হয়, এগুলোই সবই উদ্দেশ্য প্রণোদিত প্রচার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877