বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন

বান্দরবানে আইইডি বিস্ফোরণে সেনাসদস্য নিহত

বান্দরবানে আইইডি বিস্ফোরণে সেনাসদস্য নিহত

স্বদেশ ডেস্ক:

বান্দরবানের মিয়ানমার সীমান্তে আবারো কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) পুঁতে রাখা ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে এক সেনাসদস্য নিহত ও অপর এক সদস্য আহত হয়েছে।

শনিবার (১৭ জুন) বিকেলে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর মিডিয়া ও সংবাদ সংস্থা আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। এর আগে শুক্রবার (১৬ জুন) দুপুর দেড়টার দিকে বান্দরবানের রুমা উপজেলার মায়ানমার সীমান্ত-সংলগ্ন সিলোপিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সেনাসদস্যের নাম মো: মোনায়েফ হোসেন রাজু (২১), তিনি সেনাবাহিনীর তিন বীর ব্যাটালিয়ানে কর্মরত ছিলেন। এ ঘটনায় আহত হয়েছেন ২৮ বীরের সৈনিক মোহাম্মদ রেজাউল করিম (২৩)।

আইএসপিআর জানায়, শুক্রবার দুপুরে অভিযানের জন্য গড়ে তোলা সিলোপিয়া পাড়ার সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্প থেকে সেনাসদস্যরা পাশের পাইনুম পাড়ার লোকজনদের জন্য বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন নিয়ে যাচ্ছিল। পথে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) পুতে রাখা আইইডি বিস্ফোরণ ঘটে। তাৎক্ষণিক হতাহতদের উদ্ধার করে হেলিকপ্টারের চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসারত অবস্থায় মোনায়েফ হোসেন রাজুর মৃত্যু হয়। এ ঘটনায় সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ নিহত সেনাসদস্যের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন।

এর আগে ১৬ মে সীমান্তের জারুলছড়ি এলাকায় কেএনএফের গুলি ও বিস্ফোরণে দুই সেনা সদস্য নিহত ও দুই সেনা কর্মকর্তা আহত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877