বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

৩৯ বছর আত্মগোপনে থেকে অবশেষে ধরা

৩৯ বছর আত্মগোপনে থেকে অবশেষে ধরা

স্বদেশ ডেস্ক:

রাউজানে প্রতিবেশীর কান কেটে ৩৯ বছর আত্মগোপনে থাকা এসকান্দর খাঁনকে (৬০) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাউজান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ছিটিয়াপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। আজ বুধবার দুপুরে তাকে চট্টগ্রাম আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেপ্তার আসামি এসকান্দর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ছিটিয়াপাড়া গ্রামের বাসিন্দা। ঘটনার সময় এসকান্দর ছিলেন ২০ বছর বয়সী যুবক।

পুলিশ জানিয়েছে, ১৯৮৪ সালের ১১ সেপ্টেম্বর দুপুরে রাউজান পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ছিটিয়াপাড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ধারাল কিরিচ দিয়ে প্রতিবেশী আবুল হোসেন ওরফে বোসাইয়্যার কান কেটে ফেলেন এসকান্দর। সে সময় রক্তাক্ত কিরিচ নিয়ে তিনি নিজেই রাউজান থানায় উপস্থিত হয়ে অপরাধ স্বীকার করে ধরা দেন। পরে আহত ব্যক্তির পরিবার মামলা করলে ঘটনার পরদিন ১২ সেপ্টেম্বর তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে কারাগারে পাঠায়।

এর কিছুদিন পর জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান এসকান্দর। মামলার রায়ে আদালত তাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকার অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। প্রায় ৩৯ বছর পর তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে রাউজান থানা পুলিশ।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, ‘পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড পাওয়া আসামি এসকান্দর খানকে গ্রেপ্তার করা হয়েছে। চট্টগ্রাম আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। গ্রেপ্তার এড়াতে তিনি ৩৯ বছর আত্মগোপনে ছিলেন।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877