শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

মনোবিদ নিয়োগ দিলো বিসিবি

মনোবিদ নিয়োগ দিলো বিসিবি

স্বদেশ ডেস্ক:

একটা সময় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বহরে দেখা মিলতো মনোবিদের। এখন যদিও স্থায়ী কোনো মনোবিদ নেই, তবে সময়ের প্রয়োজনে কখনো কখনো ছোট ছোট কোর্স হয়ে থাকে দক্ষ কোনো মনোবিদের তত্ত্বাবধানে। তবে ফের স্থায়ী মনোবিদ নিয়োগ দিলো বিসিবি। তবে জাতীয় দলে নয়, মনোবিদ ডেভিড স্কট নিয়োগ পেয়েছেন এইচপিতে।

বুধবার (২৪ মে) থেকে এইচপির এবারের কার্যক্রম শুরু হয়েছে। এবারের ক্যাম্পে ডাক পেয়েছেন মোট ২৫ জন ক্রিকেটার। তিন ভেন্যুতে তিন ধাপে এই প্রোগ্রাম চলবে এক মাস ধরে। প্রাথমিকভাবে মিরপুরে শুরু হলেও পরের ধাপগুলো রাজশাহী ও বগুড়ায়।

এবারের এইচপি ক্যাম্প শুরুর আগে কোচিং স্টাফ ঢেলে সাজানো হয়েছে। প্রধান কোচ হিসেবে ডেভিড হেম্পের পাশাপাশি মনবোদি ডেভিড স্কটকেও নিয়োগ দেয়া হয়েছে। জাতীয় দলে প্রবেশের আগেই যেন মানসিক সমস্যাগুলো চিহ্নিত করে সমাধান করা যায়, সেই উদ্দেশ্যেই এইচপিতে এমন উদ্যোগ বলছেন নাইমুর রহমান দূর্জয়।

ক্যাম্পের প্রথম দিন সংবাদ মাধ্যমে কথা বলারকালে এইচপি ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘এইচপি হলো জাতীয় দলের জন্য প্রস্তুত করার জায়গা। জাতীয় দলে আমরা যে সমস্যার সম্মুখীন হই, তা মানসিক বা টেকনিক্যাল; সেগুলো যেন না হয় তাই এসবের সাথে পরিচিত করা হয়েছে।’

তাছাড়া কথা বলেন প্রধান কোচ হেম্পকে নিয়েও। ডেভিড হেম্পের সাথে চুক্তি দুই বছরের। ক্রিকেটারদের সাথে বোঝাপড়া উন্নতির লক্ষ্যেই হেম্পের সাথে দীর্ঘ মেয়াদের চুক্তিতে গিয়েছে বিসিবি দাবি করে দুর্জয় বলেন, ‘দীর্ঘ মেয়াদী চিন্তা থেকে এটা আসা। একজন কোচের অধীনে যত বেশিদিন থাকবে ততো বোঝাপড়াটা ভালো হয়। কোচের ধারণাও ভালো থাকে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877