শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

আজ অস্ত্রসহ আত্মসমর্পণ করবেন ৩ শতাধিক চরমপন্থী

আজ অস্ত্রসহ আত্মসমর্পণ করবেন ৩ শতাধিক চরমপন্থী

স্বদেশ ডেস্ক:

স্বাভাবিক জীবনে ফিরতে উত্তর-পশ্চিম ও দক্ষিণাঞ্চলের তিন শতাধিক চরমপন্থী সদস্য আজ রোববার আত্মসমর্পণ করবেন। আত্মসমর্পণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সিরাজগঞ্জের সলঙ্গায় র‌্যাব-১২’র সদর দপ্তরে বেলা সাড়ে ১১টায় স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করবেন তারা।

আত্মসমর্পণ অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ, স্থানীয় সংসদ সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান, পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, র‌্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

র‌্যাব সূত্র জানায়, অত্মসমর্পণ অনুষ্ঠানে উত্তর-পশ্চিম ও দক্ষিণাঞ্চলের ৮ জেলার ৩২৩ জন চরমপন্থী ২ শতাধিক অস্ত্র জমা দেবে। এর মধ্যে পাবনা ১৮০, সিরাজগঞ্জে ১১, টাঙ্গাইল ৭৪, রাজবাড়ী ৫৪, মেহেরপুর ২, কুষ্টিয়া ও বগুড়ায় ১ জন করে চরমপন্থী রয়েছেন।

র‌্যাব-১২ অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মারুফ হোসেন বলেন, র‌্যাবের উদ্যোগে তিন শতাধিক চরমপন্থী সদস্য আজ রোববার আত্মসমর্পণ করবে এবং ২ শতাধিক অস্ত্র জমা দেবে।

তিনি বলেন, আত্মসমর্পণকরীদের খুন, ধর্ষণ ও অগ্নিসংযোগের অপরাধ ব্যতীত ছোটখাটো অপরাধগুলো সাধারণ ক্ষমার আওতায় আসবে এবং আইনগত প্রক্রিয়ার মাধ্যমে মামলাগুলো নিষ্পত্তি হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877